জঙ্গী,সন্ত্রাস,সাম্প্রদায়িকতার অপশক্তিকে রুখতে স্বেচ্ছাসেবকলীগের মিছিল ও সমাবেশ

0

 

স্টাফ রিপোর্টারঃ “জঙ্গী ,সন্ত্রাস সাম্প্রদায়িকতা, স্বাধীনতা, গণতন্ত্র ও  মানবতার শত্রু এই অপশক্তির মূল উৎপাটন করবোই” — এই শ্লোগান নিয়ে পটুয়াখালীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ পটুয়াখালী  জেলা।

শনিবার সকাল সাড়ে ১০টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনের থেকে জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে একটি জঙ্গী ,সন্ত্রাস বিরোধী বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে লঞ্চঘাট চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে সদর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মুজাহিদুল ইসলাম প্রিন্স এর সভাপতিত্বে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি শাহানুর হক, সাধারণ সম্পাদক এ্যাড. উজ্জল  বোস, সদর উপজেলা শাখার সাধারন সম্পাদক মো. মিজানুর রহমান প্রমুখ। বক্তরা   দেশ থেকে জঙ্গিদের কর্মকান্ডকে চিরতরে নির্মূল করার জন্য ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। বিক্ষোভ মিছিল ও সমাবেশে  জেলা ও সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মির্জাগঞ্জ প্রতিনিধিঃ জঙ্গী,সন্ত্রাস,সাম্প্রদায়িকতা,স্বাধীনতা,গনতন্ত্র মানবতার শত্রু এই অপশক্তি রুখতে মির্জাগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের উগ্যোগে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে মিছিলটি উপজেলা পরিষদ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলার চৌরাস্তা নামক স্থানে সমাবেশে মোঃ জসিম উদ্দিন সবুজের সভাপত্বিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখের উপজেলা পরিষদ চেয়ারম্যান খান মোঃ আবু বকর সিদ্দিকী, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন-আহবায়ক মোঃ আবুল বাসার নাসির,যুবলীগের সাংগঠনিক সম্পাদক এম.রঞ্জু হাওলাদার,উপজেলা ছাত্রলীগ সভাপতি মোঃ সাইফুল ইসলাম সোহাগ মৃধা ও সাধারন সম্পাদক মোঃ জহিরুল ইসলাম জুয়েল প্রমূখ।

বাউফল প্রতিনিধিঃ পটুয়াখালীর বাউফলে জঙ্গি প্রতিরোধ কমিটি গঠন ও মিছিল সমাবেশ করেছে উপজেলা সেচ্ছাসেবক লীগ। শনিবার সাড়ে ১০ টার দিকে বাউফল উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি  মো. হারুন অর রশিদ এর সভাপতিত্বে জঙ্গি প্রতিরোধ কমিটি গঠন ও মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি দলীয় কার্যালয় জনতা ভবন থেকে শুরু করে  পৌরশহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে বাউফল প্রেস ক্লাবে এসে শেষ হয়। এসময় সমাবেশে বক্তব্য রাখেন, সেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মাকন চন্দ্র গাইন,উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি মো. হারুন অর রশিদ,উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদ ও কালাইয়া ইউপি’র চেয়ারম্যান ফয়সাল আহম্মেদ মনির মোল্লা,সাংগঠনিক সম্পাদক ইব্রাহীম খলিল, চন্দ্রদ্বীপ ইউনিয়ন সভাপতি এনামুল হক আলকাচ মোল্লা,সেচ্ছাসেবক লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মো. রিয়াজ শিকদার  প্রমুখ।