Monday, August 8, 2022
Homeজাতীয়জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলায় তরুণদের দক্ষ ও সক্ষম করে গড়ে তুলতে হবে,...

জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলায় তরুণদের দক্ষ ও সক্ষম করে গড়ে তুলতে হবে, ইউনিসেফ বাংলাদেশের প্রতিনিধি শেলডন ইয়েট।


পটুয়াখালী প্রতিনিধিঃ

জাতিসংঘ শিশু কল্যাণ তহবিল (ইউনিসেফ) এর বাংলাদেশে নিযুক্ত প্রতিনিধি মিঃ শেলডন ইয়েট বলেছেন, জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলায় তরুণদের দক্ষ ও সক্ষম করে গড়ে তোলার বিকল্প নেই। দেশের তরুণদেকে নিজেদের সম্পদটুকু ব্যবহার করে এগিয়ে যেতে হবে। নিজেদের দক্ষতা বৃদ্ধি করে জলবায়ু সহিষ্ণু জীবন ব্যবস্থার উন্নয়নের মাধ্যমে সরকারি ও বেসরকারি উদ্যোগের উপর নির্ভরশীলতা কমাতে হবে।
সোমবার (১১ এপ্রিল) সকালে পটুয়াখালী ইয়ুথ ফোরামের আয়োজনে কোডেক পটুয়াখালী প্রশিক্ষণ কেন্দ্রে জলবায়ু পরিবর্তন মোকাবিলায় স্থানীয় তরুণদের সাথে ইউনিসেফ বাংলাদেশের হাই অফিসিয়াল পর্যায়ে ডায়লগ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি একথা বলেন।
পরে ইউনিসেফ বাংলাদেশের অর্থায়নে পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে ৭৩শয্যার বিশেষ নবজাতক পরিচর্যা কেন্দ্র (স্কানু) উদ্বোধন করেন ইউনিসেফ বাংলাদেশের প্রতিনিধি মিঃ শেলডন ইয়েট ও বরিশাল বিভাগীয় কমিশনার মো: আমিন উল আহসান। এসময় জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন উপস্থিত ছিলেন।
পটুয়াখালী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড গোলাম সরোয়ারের সভাপতিত্বে ইউনিসেফের ফিল্ড সার্ভিসের প্রধান ড. সাজা ফারুক আব্দুল্লাহ, ইউনিসেফ বাংলাদেশ বরিশালের প্রধান তৌফিক আহমেদসহ পটুয়াখালী সদর, কলাপাড়া ও রাঙ্গাবালী উপজেলা থেকে তরুনরা এই ডায়লগে অংশগ্রহণ করেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments