জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড)  জেলায় ২ লাখ,৬৭ হাজার, ৫৬০ জন শিশুকে ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়

4

 

স্টাফ রিপোর্টারঃ ভিটামিন এ দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং শিশু মৃত্যুর ঝুঁকি কমায় – এই শ্লোগান নিয়ে জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড)  জেলায় ২ লাখ,৬৭ হাজার, ৫৬০ জন শিশুকে ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়েছে বলে  পটুয়াখালী স্বাস্থ্য বিভাগ জানান। শনিবার সকাল ৮টা থেকে বিরতিহীন ভাবে বিকেল ৪টা পর্যন্ত কেন্দ্র গুলো খোলা ছিল।

এ উপলক্ষ্যে পটুয়াখালী জেলার সাতটি উপজেলার ৭০ টি ইউনিয়নে ভিটামিন “এ” প্লাস ক্যাম্প খোলা হয়। ওই দিন ১ হাজার, সাত শত, ৮৭ টি শিক্ষা প্রতিষ্ঠান, ১৮ শ,টি অস্থায়ী কেন্দ্র এবং ১৯শ ৬৮ টি কেন্দ্রে ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়। এসময় অন্তত ছয় হাজার কর্মী  ক্যাম্পেইন কাজে নিয়োজিত রয়েছেন ।৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে একটি করে নীল রং এর   এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে একটি করে লাল রং এর ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়। অপরদিকে পটুয়াখালী পৌরসভার উদ্যোগে  জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন পালন উপলক্ষে শনিবার পৌর এলাকার ৪৫টি কেন্দ্রের মাধ্যমে ৬-১১ মাসের কম বয়সী সকল শিশুকে ১টি করে নীল রং এর ভিটামিন “এ” ক্যাপসুল এবং ১২-৫৯ মাসের কম বয়সী সকল শিশুকে ১টি করে লাল রং এর  ভিটামিন “এ” ক্যাপসুল খায়ানো হয়েছে।