তালতলীতে জমি নিয়ে সংঘর্ষ আহত ১০

0

আমতলী  প্রতিনিধিঃ বরগুনার তালতলী উপজেলার উত্তর ঝাড়াখালী গ্রামে সোমবার সন্ধ্যায় বিরোধীয় জমির দখল নিয়ে ছত্তার খান ও খোকন খানের মধ্যে এক সংঘর্ষে ১০ জন আহত হয়েছে। আহতদের ৪ জনকে বরিশাল ও ৪ জনকে আমতলী হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতের ঘটনায় তালতলী থানায় পল্টপাল্টি মামলা হয়েছে। মামলায় ৩ জনকে আটক করেছে তালতলী থানা পুলিশ।

এলাকাবাসী ও প্রত্যাক্ষদর্শী সূত্রে জানা গেছে, তালতলী উপজেলার উত্তর ঝাড়াখালী গ্রামের ছত্তার খান ও  খোকন খানের মধ্যে বাড়ির  ৪৫ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন ধরে দ্বন্দ চলে আসছিল। বিরোধীয় ওই জমি ছত্তার খানের দখলে ছিল। সোমবার সন্ধ্যায় শাহীন খান  ওই জমি দখলে নেওয়ার জন্য ১০-১২ জন লোক নিয়ে ঘড় তুলতে যায়। এসময় ছত্তার খানের লোক জন তাদের বাঁধা দেয়। এসময় উভয় গ্রুপের মধ্যে বাক বিতন্ডা হয়। বাক বিতন্ডার এক পর্যায়ে লাঠিসোটা ও দা ছেনা নিয়ে সংঘর্ষে জরিয়ে পরে। সংঘর্ষে উভয় গ্রুপের ১০ জন আহত হয়। আহতরা হল ছত্তার খান (৬০), স্বপন খান (২৩), শহীন খান (৩১), মাজেদা বেগম (২৮), খোকন খান (৪৫), এমএ রাজু (১৮), ফাতেমা বেগম (২৫), আসমা বেগম (২৮), আলেয়া বেগম (৪৫) ও কলি বেগম (২২)। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় ছত্তার খান, স্বপন খান, এম এ রাজু ও আসমা বেগমকে বরিশাল শেওে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকীদের আমতলী ও বরগুনা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। সংঘর্ষেও ঘটনায় সোমবার সন্ধ্যায় তালতলী থানায় পল্টা পাল্টি মামলা হয়েছে। মামলায় শাহীন খান, কালাম খান ও খোকন খানকে গ্রেফতার  করেছে তালতলী থানা পুলিশ।

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বাবুল আখতার জানান, সংঘর্ষের ঘটনায় ২টি মামলা হয়েছে। ৩ জনকে আটক করে মঙ্গলবার সকালে কোর্টেও মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।