তালতলীতে সন্ত্রাস ও জঙ্গীবাদ দমনে র‌্যালী ও আলোচনা সভা

5

আমতলী প্রতিনিধিঃ দেশ ব্যাপী সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার লক্ষে বরগুনার তালতলীতে সোমবার র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে র‌্যালীতে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইসরাইল হোসেন, তালতলী ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ এমএ জব্বার তালুকদার, জমিয়াতুল মোদার্রেসীনের সম্পাদক মাওঃ আবুল কালাম, ইউপি চেয়ারম্যান আলমগীর মিঞা, প্রেসক্লাব সভাপতি মুঃ আঃ মোতালিবসহ উপজেলার সরকারি কর্মকর্তা কর্মচারী, মাদ্রাসার শিক্ষকগন ও কলেজ শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

কলাপাড়ায় ২৭ জেলে পরিবারের ভিজিএফ এর চাল লোপাট

গোফরান পলাশ, কলাপাড়া প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়ায় ২৭ জেলে পরিবারের জন্য সরকারের বরাদ্দকৃত মে ও জুন মাসের বিশেষ ভিজিএফ এর চাল লোপাট হয়ে গেছে। প্রত্যেক পরিবারকে ৮০ কেজি করে চাল দেয়ার কথা থাকলেও তারা চাল পায়নি। জাটকা নিধন থেকে বিরত থাকাকালীন সময় এসব তালিকাভূক্ত জেলে পরিবারকে সরকারিভাবে প্রতি মাসে ৪০ কেজি করে চাল দেয়ার কথা রয়েছে। অন্যান্য জেলে পরিবারের মতো এসব জেলেরা মার্চ ও এপ্রিল মাসের চাল পেয়েছেন। কিন্তু  পশ্চিম চাপলী ও চর গঙ্গামতি গ্রামের ২৭ জেলে পরিবার তাদের চাল পায়নি। এ ঘটনায় তারা একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগে বলা হয়েছে, স্থানীয় মেম্বার আবুল হোসেন তাদের চাল বিতরনের স্লিপ অন্যদেরকে ২০০-৩০০ টাকার বিনিময় বিতরন করেছেন। এভাবে ২৭ জেলে পরিবারের জন্য ২১৬০ কেজি চাল অন্যত্র বিক্রি করা হয়েছে। অভিযুক্ত মেম্বার তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করেন।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) দীপক কুমার রায় জানান, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। ওই ইউনিয়নের তদারকি কর্মকর্তা জনস্বাস্থ্য প্রকৌশলী সোহেল রানা জানান, বিষয়টি দেখা হচ্ছে। ইউনিয়ন পরিষদের সচিব জানান, মেম্বাররা তাদের যার যার এলাকার চাল বিতরণের আগেই বুঝে নিয়েছেন।