তোমাদের কন্যাগুলিকে শিক্ষা দিয়ে ছাড়িয়া দাও,নিজেরাই নিজেদের অন্নের সংস্থান করুক আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও রোকেয়া দিবস

6

07

ডেস্ক রিপোর্ট : আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও রোকেয়া দিবস উপলক্ষ্যে পটুয়াখালীতে নানান কর্মসূচি পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে বুধবার সকাল ১০ টায় জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর , পটুয়াখালী‘র আয়োজনে এবং সদর উপজেলা পরিষদ,ইউএনএফপিএ, বিকন সমাজ উন্নয়ণ সংস্থা,ব্র্যাক, সিএনএফ, অনির্বান সমাজ উন্নয়ণ সংস্থার সহযোগিতায় সার্কিট হাউজ প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।পরে দিবসটির তাৎপর্য তুলে ধরে জেলা প্রশাসকরে দরবার হলে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অমিতাভ সরকার। স্বাগত বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শাহিদা বেগম। এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী পুলিম সুপার সদর সার্কেল সাহেব আলী পাঠান, সরকারি মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাফর আহম্মেদ, জেলা মহিলা লীগের সভানেত্রী কাজী কানিজ সুলতানা হেলেন। এছাড়া অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন লেডিস ক্লাবের সাধারণ সম্পাদক অধ্যাপক শিরিন নাহার, জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদিকা এ্যাড জাকিয়া সুলতানা বেবী, জেলা জাসদের সাধারণ সম্পাদক স.ম.দেলওয়ার হোসেন দিলিপ, জয়িতা হেমেলা বেগম,জয়নব আক্তার নয়ন, শেফালী বেগম, নুরুন্নাহার, খাদিজা আক্তার,শাহানাজ বেগম ।

আলোচনা সভা শেষে জেল ও উপজেলা থেকে ৫ কাটাগরিতে ৬জন মহিলাকে জয়িতা ক্রেস্ট ও সনদ প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি। এছাড়া বিকেল ৩টায় শহীদ আলাউদ্দিন শিশুপার্কে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও রোকেয়া দিবস উপলক্ষ্যে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। পরে প্রমাণ্য চিত্র প্রদর্শণ করা হয়।