দলীয় মনোনয়ন বিক্রী কলাপাড়া ও কুয়াকাটা পৌর নির্বাচনে মেয়র পদে আ’লীগ ২৫ এবং বিএনপি’র ১০ হাজার টাকা: কাউন্সিলর ১৫ ও ২ হাজার টাকা

3

 

 

কলাপাড়া প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়া ও কুয়াকাটা পৌরসভার মেয়র ও কাউন্সিলর পদে আওয়ামীলীগ ও বিএনপি দলীয় মনোয়ন ফরম বিক্রী সম্পন্ন করেছে। ক্ষমতাসীন দল আওয়ামীলীগ শনিবার সকাল থেকে রাত ১০টা পর্যন্ত এবং বিএনপি রবিবার সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত নিজ নিজ দলীয় অফিসে মেয়র, কাউন্সিলর পদে দলীয় প্রার্থীদের মাঝে এ মনোনয়ন ফরম বিক্রী করে। এ বছর আওয়ামীলীগ মেয়র পদের জন্য ২৫,০০০ টাকা এবং কাউন্সিলর পদে ১৫,০০০ টাকা মনোনয়ন ফরম বিক্রী করে। অপরদিকে বিএনপি মেয়র পদের জন্য ১০,০০০ এবং কাউন্সিলর পদে ২০০০ টাকা মনোয়ন ফরম বিক্রী করে।-আ’লীগ ও বিএনপি দলীয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

কলাপাড়া উপজেলা আ’লীগ সূত্রে জানা যায়, কলাপাড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে বর্তমান মেয়র ও উপজেলা আ’লীগ সম্পাদক এসএম রাকিবুল আহসান, পৌর আ’লীগ সভাপতি বিপুল হাওলাদার, সিনিয়র সহ-সভাপতি দিদার উদ্দীন আহমেদ মাছুম, কৃষক লীগ নেতা সৈয়দ আখতারুজ্জামান কোক্কা ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি ফিরোজ সিকদার মনোনয়ন ফরম ক্রয় করেন। এছাড়া কাউন্সিলর পদে ২৮ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৬জন মনোনয়ন ফরম ক্রয় করেছেন। অপরদিকে কুয়াকাটা পৌরসভার প্রথম পৌর নির্বাচনে মেয়র পদে আ’লীগ কুয়াকাটা পৌর সভাপতি আবদুল বারেক মোল্লা, সাধারন সম্পাদক মনির আহমেদ ভূঁইয়া, যুবলীগ সভাপতি সাগর মোল্লা ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাহমুদুল আলম টিটো মনোনয়ন ফরম ক্রয় করেন। এছাড়া কাউন্সিলর পদে ২২ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৫জন মনোনয়ন ফরম ক্রয় করেন। গতকাল রবিবার সকালে কুয়াকাটা এবং বিকেলে কলাপাড়া পৌরসভার মেয়র প্রার্থীতা চুড়ান্ত করার লক্ষ্যে প্রার্থীদের সাক্ষাতকার গ্রহন করেন পটুয়াখালী জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্জ্ব এড. মো: শাহজাহান মিয়া, আলহাজ্জ্ব মো: খান মোশারেফ হোসেন, কলাপাড়া উপজেল আওয়ামীলীগের সভাপতি সংসদ সদস্য মাহাবুবুর রহমান তালুকদার। এ রিপোর্ট লেখা পর্যন্ত তারা প্রার্থীতা চুড়ান্ত করতে পারেননি।

অপরদিকে উপজেলা বিএনপি সূত্রে জানা যায়, কলাপাড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে সাবেক মেয়র ও উপজেলা বিএনপি’র সম্পাদক হাজী হুমায়ুন সিকদার, যুগ্ম-সাধারন সম্পাদক গাজী ফারুক, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট খন্দকার নাসির উদ্দীন, শহর বিএনপি সভাপতি উপাধ্যক্ষ নুর বাহাদুর তালুকদার, সহ-সভাপতি অ্যাডভোকেট হাবিবুর রহমান ও বিএনপি নেতা আলহাজ্ব নুরুল হক মুন্সী মনোনয়ন ফরম ক্রয় করেন। এছাড়া কাউন্সিলর পদে ২২ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩জন মনোনয়ন ফরম ক্রয় করেছেন। অপরদিকে কুয়াকাটা পৌরসভার প্রথম পৌর নির্বাচনে মেয়র পদে বিএনপি পৌর সভাপতি আবদুল আজিজ মুসুল্লী একক ভাবে মনোনয়ন ফরম ক্রয় করেন। এছাড়া কাউন্সিলর পদে ৯ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩জন মনোনয়ন ফরম ক্রয় করেন।

 

কলাপাড়া উপজেলা নির্বাচন অফিসার এবিএম সিদ্দিকুর রহমান জনান, নির্বাচন কমিশন পৌরসভা নির্বাচনে মেয়র পদে ১৫,০০০ টাকা এবং সিডি (ভোটার লিস্ট) বাবদ ৪,৫০০ টাকা, কাউন্সিলর পদে ৫, ০০০ টাকা এবং সিডি (ভোটার লিস্ট) বাবদ ১,৫০০ টাকা ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৫,০০০ টাকা এবং সিডি (ভোটার লিস্ট) বাবদ ১,৫০০ টাকা নির্ধারন করেছে।

 

এদিকে কলাপাড়ার সর্বত্র পৌর নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামীলীগের মনোনয়ন ফর্ম বিক্রী করে টাকা আদায়ের বিষয়টি তৃনমূল নেতা-কর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি করে।