দশমিনায় ভবন নির্মাণের এক বছরেই ফাটল !

31

দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি 
পটুয়াখালীর দশমিনা উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের দশমিনা বাংলা বাজার মাধ্যমিক বিদ্যালয় বহুমুখি ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র নির্মাণের এক বছরেই চির ফাটল ধরেছে। এতে চরম ক্ষোভ আর অশন্তোষ দেখা দিয়েছে বিদ্যালয় সংশ্লিষ্টদের মধ্যে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০১৭-১৮ অর্থ বছরে দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর,দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণনালয়ের অর্থায়নে ২ কোটি ২৩ লাখ ৪৭ হাজার টাকা ব্যয়ে উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের দশমিনা বাংলা বাজার মাধ্যমিক বিদ্যালয় বহুমুখি ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র নির্মাণ করা হয়। ভবনটির নির্মাণ কাজের দায়িত্ব দেয়া হয় পটুয়াখালীর এসএম আবুল কালাম আজাদ,মুসলিম পাড়া পটুয়াখালী নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠানকে। গত বছর ১৬ অক্টোবর নির্মাণ কাজ শেষে সংশ্লিষ্টদের কাছে বিদ্যালয়ের ভবনটি হস্তান্তর করেন ওই ঠিকাদারি প্রতিষ্ঠানটি। ভবনটি হস্তান্তরের এক বছর পর ভবনটির সামনে এবং পেছনের দেয়ালের বিভিন্ন জায়গায়গার প্লাস্টারে চির ফাটল দেখা দেয়। দেয়ালের বিভিন্ন জায়গায়গার প্লাস্টারে চির ফাটল দেখা দিলে তড়িঘড়ি করে ঢাকতে ঘষামাজার কাজ শুরু করে ঠিকাদারী প্রতিষ্ঠানটি।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী আনোয়ার হোসেন অভিযোগ করে বলেন, দেয়ালের বিভিন্ন জায়গায়গার প্লাস্টারে চির ফাটল দেখা দিয়েছে। ফ্লোরের দু এক জায়গায় প্লাস্টারে ফাটল ধরেছে। বালুটা বেশি ভালো ছিলনা। গ্রেট ভিমেনর নিচে ও উপরে প্লাস্টারে চির ফাটল ধরেছে।
এ বিষয় উপজেলা প্রকল্প বাস্তবায়ন (পিআইও) মো. রবিউল হোসেন, আমার উর্ধ্বতন কর্তৃপক্ষ ভিজিট করেছেন। ওনারা রিপোর্ট পাঠাবেন।###