দুমকির মুরাদিয়া সংখ্যালঘুদের জমি দখলের অভিযোগ

0

ডেক্স রিপোর্ট ঃ পটুয়াখালীর দুমকি উপজেলায় প্রভাবশালীদের শেল্টারে একটি সংখ্যালঘু পরিবারের জমি দখল করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। উপজেলার মুরাদিয়া ইউনিয়নের চরগরবদী গ্রামে বুধবার এই জমি দখলের ঘটনা ঘটে।

 

সরেজমিন পরিদর্শনকালে জানা যায়, জমির প্রকৃত মালিক গৌরাঙ্গ শীল অসহয় ও দুর্বল প্রকৃতির লোক। এই সুযোগকে কাজে লাগিয়ে বিবাদী কৃষ্ণ কান্ত দাস স্থানীয় প্রভাবশালী আবদুল করিম মৃধার শেল্টারে উক্ত জমি দখল করে ঘর নিমান করে।

 

গৌরঙ্গ শীল জানান, যুগ যুগ ধরে তিনি ঐ জমি ভোগ দখল করে আসছেন। কিন্তু গত কয়েক দিন পূর্বে স্থানীয় প্রভাবশালী ব্যক্তি করিম মৃধার প্রত্যক্ষ সহযোগীতায় কৃষ্ণ কান্ত তার লোকজন সহ সৈয়দ বাবুল, সৈয়দ খালেকসহ আরো বেশ কিছু লোকজন নিয়ে তার ঘরের পাশের জমিতে জোরপূর্বক একটি টিনের ঘর নির্মান করেন। তিনি ঘর নির্মানে বাধাঁ দিলে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং তাকে নানা রকম ভয়ভীতি দেখায়। এ ঘটনায় তিনি বাদি হয়ে মোট ৯ জনের বিরুদ্ধে দুমকি থানায় একটি মামলা দায়ের করেছেন। এছাড়া জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবরে আবেদনও করেছেন তিনি।

এ বিষয়ে দুমকী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান,উভয় পক্ষকে শনিবার থানায় ডাকা হয়েছে। শান্তি শৃংখলা রক্ষার্থে কাজ বন্ধ করে দেয়া হয়েছে।##