দেশে আত্ম কর্মী তৈরীতে সরকার ব্যাপক কর্মসূচী হাতে নিয়েছে –সচিব, যুব ও ক্রীড়া মন্ত্রনালয়

10

স্টাফ রিপোর্টারঃ যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সচিব কাজী আখতার উদ্দিন আহমেদ বলেছেন, বর্তমান সরকার দেশকে এগিয়ে নিতে আত্ম কর্মী সৃষ্টির লক্ষ্যে ব্যাপক কর্মসূচী হাতে নিয়েছে।দেশের যুব সমাজকে আত্মকর্মসংস্থানের সুযোগ সৃস্টির জন্য জেলায় ও উপজেলা সমূহে বিভিন্ন ট্রেডের প্রশিক্ষন কর্মসূচী চালু করেছে। প্রশিক্ষনের মাধ্যমে দেশের লক্ষ লক্ষ যুবককে দক্ষ আত্ম কর্মী হিসেবে তৈরী করার সকল কার্যক্রম সঠিকভাবে পরিচালনা করতে আমাদের সবাইকে আন্তরিক হতে হবে।

গতকাল বৃহষ্পতিবার সকালে পটুয়াখালী যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষন কেন্দ্রে বরিশাল বিভাগীয় অঞ্চলের উপ-পরিচালক, সহকারী উপ-পরিচালক, ক্রেডিট সুপারভাইজারদের নিয়ে ক্ষুদ্রঋণ এবং আত্মকর্মসংস্থান কর্মসূচী মূল্যায়ন, বাস্তবায়ন ও প্রশিক্ষন বিষয়ক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সচিব প্রধান অতিথি হিসেবে বক্তব্যে এ কথা বলেন।

পটুয়াখালী জেলা প্রশাসক একেএম শামিমুল হক ছিদ্দিকী এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক নূরে আলম আক্তার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের যুগ্ম সচিব শিশির কুমার রায়, যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক (দারিদ্র বিমোচন ও ঋণ) মো.এরশাদ উর রহমান, উপ-পরিচালক (দারিদ্র বিমোচন ও ঋণ) মোসা. ফরিদা পারভীন। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন পটুয়াখালী সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা বদরুল আমিন খান শামীম। দিনব্যাপী কর্মশালায় বরিশাল, পটুয়াখালী, ভোলা, বরগুনা ও ঝালকাঠি জেলা’র যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক, সহকারী উপ-পরিচালকগণ সহ ১২৫জন ক্রেডিট সুপারভাইজার অংশগ্রহন করেন।