নারীর ক্ষমতায়ন প্রকল্পের সাংস্কৃতিক অনুষ্ঠান

1

স্টাফ রিপোর্টারঃ ইউএসএইড এর র্অথায়নে এবং উইনরক ইন্টারন্যাশনাল এর সহযোগতিায় ঢাকা আহ‍ছানয়িা মশিন এর ঋববফ ঞযব ঋবধঃঁৎব ইধহমষধফবংয ডড়সবহ’ং ঊসঢ়ড়বিৎসবহঃ অপঃরারঃু (নারীর ক্ষমতায়ন) প্রকল্প র্কতৃক পটুয়াখালী জলোর মর্জিাগঞ্জ উপজলোর মধ্য আমড়াগাছয়িা সরকারি প্রাথমকি বদ্যিালয় চত্তরে শনিবার বিকেলে   জারী গান ও পথ নাটক প্রর্দশন করা হয় ।

এ অনুষ্ঠানে উপস্থতি ছলিনে উইনরক ইন্টারন্যাশনালরে ফল্ডি কো-র্অডনিটের জ্বনাব রপিন কুমার ঘোষ, ঢাকা আহ‍ছানয়িা মশিনরে নারীর ক্ষমতায়ন প্রকল্পরে কমউিনটিি ফল্ডি কো-র্অডনিটের মোঃ মাহনিুর রাহমান, ঢাকা আহ‍ছানয়িা মশিনরে নারীর ক্ষমতায়ন প্রকল্পরে ল্যাক কমটিরি সদস্যবৃন্দ। অনুষ্ঠানে শত শত লোকরে সমাগম হয়।

এ জারী গান ও  পথ নাটকরে মাধ্যমে নারী নর্যিাতন রোধ, বাল্য ববিাহ রোধ, নারীদরে র্আথকি দকি দয়িে স্বাবলম্বি হওয়ার জন্য দকি নর্দিশেনা দওেয়া হয়। অবহলেতি নারীরা সংসার জীবনে যনে সুখী হতে পার,ে র্কম ক্ষত্রেে নারী পুরুষরে সমতা বরিাজ করে সে বষিয়টি আলোকপাত করা হয়। নারী সংসারে নরিলস পরশ্রিম করে কন্তিূ র্আথকি বষিয়ে বা সংসাররে অন্য কোন বষিয়ে তার সদ্ধিান্ত দওেয়ার ক্ষমতা থাকনো। নারীর অবদান সংসার জীবনে যনে আড়ালইে থকেে যায়। এই জারী গান ও নাটকরে মাধ্যমে নারীদরে ক্ষমতায়নরে কথা বলা হয়। নারী ক্ষমতায়তি হলে সংসার জীবন আরও সুন্দর হব।ে