নারীর ক্ষমতায়ন প্রকল্পের সহায়কদের প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান  

0

স্টাফ রিপোর্টারঃ ইউএসএআইডি এর অর্থায়নে এবং ঊইনরক ইন্টারন্যাশনালের সহযোগীতায় ঢাকা আহছানিয়া মিশন এর নারীর ক্ষমতায়ন প্রকল্পের ইএলটিই সহায়কদের ৮ দিন ব্যাপি টিওটি প্রশিক্ষণ গত ২৪ জুলাই সমাপ্ত হয়।

উক্ত সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঊইনরক ইন্টারন্যাশনালের বর্তমান ফিল্ড কো- অর্ডিনেটর জনাব মো: ফরহাদ হোসেন্ এবং এম এন্ড ই অফিসার জনাব প্রদীপ কুমার, ঢাকা আহছানিয়া মিশন এর নারীর ক্ষমতায়ন প্রকল্পের কমিউনিটি ফিল্ড কো- অর্ডিনেটর জনাব মোঃ মহিনুর রহমান, এবং এম আইএস অফিসার মোঃ আলী আকবর প্রমুখ।

উল্লেখ্য, গত ১৭জুলাই এসডিএ প্রশিক্ষণ কেন্দ্র্র, যে প্রশিক্ষণটি শুরু হয়েছিল । প্রশিক্ষণে পটুয়াখালী সদর উপজেলা থেকে ৯ জন, মির্জাগঞ্জ উপজেলা থেকে ১১ জন, এবং কলাপাড়া উপজেলা থেকে ৪ জন সহ মোট ২৪ জন সহায়ক প্রশিক্ষণে অংশগ্রহণ করে। উক্ত সমাপণী অনুষ্ঠানে টিওটি এবং প্রকল্পের মূল লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে আলোচনা করা হয়। বক্তারা নারীর ক্ষমতায়নের উপর বিশেষ গুরুত্ব দিয়ে বলেন, সমাজ ও দেশের উন্নয়নের জন্য নারীর প্রত্যক্ষ ও পরোক্ষ অংশ গ্রহন নিশ্চিত করতে হবে। অনুষ্ঠানে সমাপনি বক্তব্যে উইনরক ইন্টারন্যাশনালের ফিল্ড কো- অর্ডিনেটর জনার রিপন কুমার ঘোষ। নারীর ক্ষমতায়ন প্রকল্পের  ৬টি আইআর এর উপর গুরুত্ব আরোপ করে অনুষ্ঠানের সমাপনী ঘোষনা করেন।