নারী নির্যাতন ও শিশু বিবাহ প্রতিরোধে সভা

0

স্টার্ফ রির্পোটারঃ জাতীয় পুলিশ সপ্তাহ-২০১৬ উপলক্ষে পটুয়াখালীতে নারী নির্যাতন ও শিশু বিবাহ প্রতিরোধে ১০০ যুবদের নিয়ে দিন ব্যাপি সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার পটুয়াখালী প্রেসক্লাবের ড. আতাহার উদ্দিন মিলনায়তনে পটুয়াখালী সদর থানার আয়োজনে জেলা পুলিশের বাস্তবায়নে এবং জাতিসংঘ জনসংখ্যা তহবিলের সহযোগিতায় জেলার প্রতিটি ইউনিয়ন, উপজেলা সদর, পৌরসভা থেকে ১জন করে প্রতিনিধি নিয়ে সভা আয়োজন করা হয়।

ইউএনএফপিএ-এর বরিশাল রিজিওনাল জেন্ডার বিষয়ক কর্মকর্তা ফাতেমা সুলতানার সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সহকারী পুলিশ সুপার সদর সার্কেল সাহেব আলী পাঠান। তিনি তার বক্তব্যে বলেন, দেশ উন্নয়নে সবচেয়ে বড় সামাজিক সম্যসা নারী নির্যাতন ও শিশু বিবাহ প্রতিরোধে যুব সমাজকে ঐক্য বদ্ধ হয়ে কাজ করার লক্ষে  জেলা পুলিশের পক্ষ থেকে সকল ধরনের সহযোগিতা করা হবে। এসময় অন্যান্যদের মধ্য বক্তব্য রাখেন শুকতারা মহিলা সংস্থার পরিচালক মাহাফুজা ইসলাম, সদর থানার নারী সেবা কেন্দ্রের দায়িত্ব প্রাপ্ত এসআই রেহেনা সুলতানা, নারী নির্যাতন ও শিশু বিবাহ প্রতিরোধে গঠিত লোকাল ইয়ুথ পার্লামেন্টের সদস্যবৃন্দ। সভায় সকল প্রতিনিধিরা তাদের নিজ নিজ এলাকায় নারী নির্যাতন ও শিশু বিবাহ বন্ধে শপথ গ্রহন করেন।