নিজ জেলা পটুয়াখালীতে দু’দিনের সফরে আসছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের সচিব আব্দুল মালেক

1

সুজয় চক্রবর্ত্তী ঃ  স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের সচিব ও পটুয়াখালীর কৃতি সন্তান আবদুল মালেক দু’দিনের সফরে তার নিজ জেলা পটুয়াখালীতে আসছেন । আগামী ১০ ও ১১ অক্টোবর পটুয়াখালী সফর করবেন বলে স্থানীয় সরকার বিভাগের এক পত্রের মাধ্যমে তার একান্ত সচিব ফারুক উজ-জামান গণমাধ্যমেকে নিশ্চিত করেছেন।

অফিস সূত্রে জানা যায়, ১০ অক্টোবর শনিবার সকাল ৮.৪৫ মিনিটে বরিশাল থেকে সড়ক পথে তিনি পটুয়াখালীর লেবুখালী এসে সেখানে জেলা পরিষদ কর্তৃক নির্মিত পটুয়াখালী জেলা গেটের উদ্ধোধন করবেন। সকাল ১০ টায় জেলা পরিষদের বাস্তবায়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যুরাল নির্মান কাজের ভিক্তিপ্রস্থর উদ্ধোধন করবেন। এরপর পটুয়াখালীর শহীদ স্মৃতিসৌধ এর পূনঃ নির্মান, পৌরসভার পৌর অডিটরিয়ামের ভিত্তি প্রস্থর স্থাপন করবেন।  সকাল সাড়ে ১০টায় পৌরসভার আয়োজনে উন্নয়ন সংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তিনি। এর পর পরই পৌরসভার বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করবেন সচিব।
বিকাল ৩টায় পটুয়াখালী সদর উপজেলা পরিষদের মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। অনুষ্ঠান শেষে বিকেল সাড়ে ৪টায় তিনি বাউফলের সাবুপুরায় নিজবাড়ী উদ্দেশ্যে যাত্রা করবেন এবং সেখানে রাত্রিযাপন করবেন।
১১ অক্টোবর রবিবার সকালে দুমকী উপজেলা পরিষদের অডিটরিয়মের এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে অংশ গ্রহন করবেন তিনি। পরে সকাল সাড়ে ৯টায় পটুয়াখালী পৌরসভার নির্মিতব্য ফুট ওভারব্রীজের ভিক্তিপ্রস্থর স্থাপন করবেন। এরপর কালিকাপুর যুব সংসদের কর্মকর্তা  ও সদস্যদের সাথে মতবিনিময় সভায় যোগদান শেষে সকাল সাড়ে ১০টায় এ্যাডভোকেট কাজী আবুল কাসেম স্টেডিয়ামের নির্মান কাজের ভিক্তিপ্রস্থর স্থাপন করবেন তিনি। এছাড়া সকাল ১১টায় অব্দুল করিম মৃধা কলেজের নবীণ বরণ অনুষ্ঠানে যোগদান করবেন শেষে দুপুর সাড়ে ১২টায় পটুয়াখালী প্রেসক্লাব ভবনের ৩য় তলা সম্পসারন কাজের ভিক্তিপ্রস্থর স্থাপন করবেন। দুপুর ২টায় পটুয়াখালী থেকে বরিশালের উদ্দেশ্যে যাত্রা করে বিকেলে ঢাকায় পৌছবেন তিনি। ##