পটুয়াখালীতে আধুনিক বাস টার্মিনাল ও ফুট ওভার ব্রীজ নির্মান করা হবে – স্থানীয় সরকার সচিব আবদুল মালেক

2

চিনময় কর্মকার ঃ স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক বলেছেন, ‘দেশ-বিদেশের পর্যটক সহ সাধারন যাত্রীদের সুবিধার্থে পটুয়াখালী বাস টার্মিনালকে আধুনিকায়ন করা হবে। যার মাধ্যমে যাত্রীরা আধুনিক সকল ধরনের সুযোগ সুবিধা ভোগ করতে পারবেন’। তিনি আরও বলেন মহানগরীগুলোর বাইরে পটুয়াখালীতেই দেশের প্রথম ফুট ওভার ব্রীজ নির্মান করা হচ্ছে। গতকাল রবিবার বেলা ১২টায় শহরের কালিকাপুর চৌরাস্তায় ফুট ওভার ব্রীজের ভিত্তি প্রস্তর স্থাপন কালে তিনি এ কথা বলেন।

 

কুয়াকাটা-বরিশাল-ঢাকা মহাসড়কের পটুয়াখালী চৌরাস্তা এলাকায় শিক্ষার্থীসহ সাধারন মানুষ যাতে নির্বিঘেœ শহরে প্রবেশ করতে পারে সে লক্ষে এই ফুট ওভার ব্রীজ নির্মিত হচ্ছে বলেও তিনি তার মতামত ব্যাক্ত করেন। প্রায় চার কোটি টাকা ব্যয়ে ওভার ব্রীজটির নির্মান কাজ বাস্তবায়ন করবে পটুয়াখালী পৌরসভা।

পটুয়াখালী জেলা বাস মালিক সমিতির সাধারন সম্পাদক গোলাম মওলা দুলু মৃধা জানান, স্থানীয় বাস মালিক,যাত্রী ও সাধারন মানুষের দাবীর প্রেক্ষিতে স্থানীয় সরকার সচিব আজ পটুয়াখালীতে আধুনিক বাস টার্মিনাল নির্মানের ঘোষনা দিয়েছেন। খুব দ্রুত এই বাস টার্মিনালের সুফল এলাকাবাসী ভোগ করবে বলে মনে করেন তিনি।

এরপর সচিব পটুয়াখালী পুরাতন স্টেডিয়ামের সামনে কাজী আবুল কাসেম স্টেডিয়াম নির্মানের ভিত্তি প্রস্তর স্থাপন করেন । ক্রীড়া মন্ত্রনালয়ের বাস্তবায়নে ইতোমধ্যে ২ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এ বরাদ্দের টাকায় স্টেডিয়ামের মূল ভবন ও ১শ ফুট গ্যালারী নির্মান করা হবে। এসব উন্নয়ন কর্মকান্ডের ফলক উম্মোচনকালে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অমিতাভ সরকার, পুলিশ সুপার সৈয়দ মোশফিকুর রহমান, জেলা পরিষদ প্রশাসক খান মোশারফ হোসেন, পৌর মেয়র ডাঃ মোঃ শফিকুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট তারিকুজ্জাম মনি, পটুয়াখালী সদর থানা আওয়ামীলীগের সভাপতি মোঃ কালাম মৃধা, জেলা বাস মালিক সমিতির সাধারন সম্পাদক গোলাম মাওলা দুলু মৃধা, বিভিন্ন বিভাগের প্রকৌশলী, রাজনৈতিক ব্যাক্তিবর্গ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, জন প্রতিনিধিসহ বিভিন্ন পেশার মানুষ।

এর আগে এলজিইডি সচিব সকালে দুমকি উপজেলা পরিষদ মিলনায়তনে দুমকি উপজেলার সর্বস্তরের মানুষের সাথে উন্নয়ন কর্মকান্ড নিয়ে মতবিনিময় করেন। এছাড়া তিনি দুমকি জনতা কলেজ, পটুয়াখালী সরকারি কলেজ, একেএম কলেজ পরিদর্শন করেন।

#