পটুয়াখালীতে ঈদে মিলাদুন্নবী পালিত

1

pic-4ডেস্ক রিপোর্ট : পবিত্র ঈদে মিলাদুন্নবী (সঃ) ১৪৩৭ হিজরী পালন উপলক্ষে পটুয়াখালীতে  র‌্যালি , ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা, শিক্ষক কর্মশালা, ২০১৬ শিক্ষাবর্ষের বই বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

পটুয়াখালী জেলা ইসলামিক ফাউন্ডেশন উদ্যোগে বৃহস্পতিবার বেলা ১১টায় ঈদে মিলাদুন্নবী  উপলক্ষে বড় জামে মসজিদ সংলগ্ন পুরাতন আদালত মাঠ থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশন পটুয়াখালী‘র উপ-পরিচালক মোহাম্মাদ মাহবুবুল আলম এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ দেলোয়ার হোসেন মাতবর। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা কাজী আলমগীর। সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বড় জামে মসজিদের খতিব মাওলানা  মোঃ আবু সাঈদ। স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন পটুয়াখালী‘র সহকারী পরিচালক মোঃ হাবিবুর রহমান।

পরে প্রধান অতিথি ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতায় যারা বিজয়ী হয়েছেন তাদের হাতে পুরস্কার তুলে দেন। শেষে ২০১৬ শিক্ষাবর্ষের ইসলামিক ফাউন্ডেশন পরিচালিত মসজিদ  এবং মন্দির শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের মাঝে নতুন বই বিতরণ করা হয়।

২০১৬ শিক্ষাবর্ষের জেলার ৮টি উপজেলায় ৬৩৫ টি কেন্দ্রে ২০ হাজার নতুন বই তুলে দেয়া হবে বলে সূত্র জানায়। অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশন পরিচালিত মসজিদ  এবং মন্দির শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা ,ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।