পটুয়াখালীতে গনিত উৎসব পালিত

2

pic-1ডেস্ক রিপোর্ট : “গনিত নিয়ে খেলা কর, বিশ্বটাকে জয় কর” এই প্রতিপাদ্য কে সামনে রেখে পটুয়াখালীতে পালিত হল গনিত উৎসব ২০১৫।

গতকাল শনিবার সকাল ৯টায় লাউকাঠি শহীদ স্মৃতি বিদ্যানিকেতনে জাতীয় সংঙ্গীত ও পতাকা উত্তোলনের মধ্য দিয়ে এ উৎসবের সুচনা করা হয়। উৎসবে জেলার বিভিন্ন স্কুলের কমপক্ষে ৪০০ শিক্ষার্থী অংশগ্রহন করে। ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশ পটুয়াখালী ইউনিটের আয়োজনে, দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ, বাংলাদেশ গনিত উৎসব কমিটি-এর সহযোগিতায় লাউকাঠি শহীদ স্মৃতি বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক মনীন্দ্র চন্দ্র দত্তের সভাপতিত্বে অতিথী হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওমীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব খান মোশারফ হোসেন, গনিত উৎসব কমিটির আহবায়ক ও শুকতারা মহিলা সংস্থার পরিচালক মাহফুজা ইসলাম, দি হাঙ্গার প্রজেক্টের বরিশালের যুগ্ম কো-অর্ডিনেটর শেখ আল আমিন, ইয়ূথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশ বরিশাল বিভাগীয় কো-অর্ডিনেটর সাইফুল ইসলাম সাইফি, পটুয়াখালী কো-অর্ডিনেটর মোঃ জহিরুল ইসলাম, পটুয়াখালী রাইডার্সের সভাপতি আঃ হাই আতিফ মুন, উৎসব কো-অর্ডিনেটর উম্মে নাইমা করমি আখি, রিয়াজ, মাসুমসহ সাংবাদিক, সুশীল সমাজের নেতৃবৃন্দ ও বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিযোগীতা শেষে অংশগ্রহনকারীদের মধ্যে পুরস্কার ও সনদ পত্র বিতরন করা হয়। পুরস্কার প্রাপ্ত প্রতিযোগীরা বিভাগীয় পর্যায় গনিত উৎসবে অংশগ্রহনের মাধ্যমে জাতীয় পর্যায় অংশগ্রহন করার সুযোগ পাবে।