পটুয়াখালীতে জেলা প্রশাসনের আয়োজনে বিজয় দিবস পালিত

2

03

 

ডেক্স রিপোর্ট ঃ আনন্দঘন পরিবেশে পটুয়াখালীতে মহান বিজয় দিবসের বিভিন্ন কর্মসূচি উদযাপিত হয়েছে। সকাল সাড়ে ৬টায় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আওয়ামীলীগ , মুক্তিযোদ্ধা সংসদ,ছাত্রলীগ , যুবলীগ, শ্রমীক লীগ, বিএনপি,পটুয়াখালী প্রেসক্লাব সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন স্বাধীনতা স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পন করেন।

পরে সকাল সাড়ে ৮ টায় পটুয়াখালী জেলা প্রশাসকের আয়োজনে পিডিএস মাঠে জাতীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্ভোধন করা হয়। শুব উদ্ভোধনে জেলা প্রশাসক জনাব অমিতাভ সরকার এর সভাপত্বিতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংরিক্ষত মহিলা আসনের সংসদ সদস্য জনাবা লুৎফুন্নেছা সুলতান, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মুশফিকুর রহমান, জেলা পরিষদের প্রসাশক ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পদক খান মোশারেফ হোসেন। পরে পিডিএস মাঠে বিজয় দিবস কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। কুজ-কায়াজে অংশ গ্রহন করেন, মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রীরা। বিজয় দিবসে অন্যান্য কর্মসূচীর মধ্যে জেলা আওয়ামীলীগ,ছাত্রলীগ,শ্রমীক লীগ শহরে বিজয় র‌্যালী ও বিএনপির আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । জেলা প্রশাসকের আয়োজনে শিশুদের চিত্রাঅংকন প্রতিযোগীতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়া বেলা সাড়ে ১২ টায় জেলা শিল্প কলা একাডেমিতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়েছে এবং বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন দিনব্যাপি বিভিন্ন কর্মসূচি গ্রহন করেছে। হাসপাতাল,জেলখানা,এতিমখানা,শিশু পরিবারও বৃদ্ধাশ্রমে উন্নত মানের খাবার পরিবেশনা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিজয় দিবস উৎযাপন কমিটির আহবায়ক অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নজরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফয়েজ আহম্মেদ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সদস্য, জেলা আওমীলীগ, জাতীয় পার্টি, ছাত্রলীগ, ছাত্র সমাজ, রোভার স্কাউট, সাংবাদিক, সরকারী কর্মকর্তাবৃন্দ ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।