পটুয়াখালীতে জেল হত্যা দিবস পালিত

2

ডেস্ক রিপোর্ট : যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনের মধ্য দিয়ে পটুয়াখালীতে পালিত হয়েছে জাতীয় জেল হত্যা দিবস। জেলার বিভিন্ন প্রতিনিধিদের পাঠানো রিপোর্ট :

হৃদয় আশিষ, পটুয়াখালী : জাতীয় জেল হত্যা দিবস উপলক্ষে পটুয়াখালী জেলা ছাত্রলীগের উদ্যেগে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৬ টায় জেলা আওয়ামীলীগ কার্যলয়ে জেলা ছাত্রলীগের সভাপতি নাসির উদ্দিন হাওলাদারের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক রাশেদ খানের সঞ্চলনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন , জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব খান মোশারফ হোসেন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক শাহজাহান খান , জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক এড.উজ্জল কুমার বসু , যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক লুৎফর রহমান শাহরিয়ার , প্রজন্ম লীগের আহবায়ক মোঃ রাসেল সহ জেলা ,শহর ও সদর থানা ছাত্রলীগের নেতৃবৃন্দ ।

রিপন কর্মকার, দশমিনা : জেল হত্যা দিবস উপলক্ষ্যে দশমিনায় উপজেলা আওয়ামীলীগ ও অংগ সংগঠনের উদ্দ্যোগে দোয়া মোনাজাত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পন শেষে, দলীয় কার্যালয়ে জেল হত্যা দিবসে শহীদদের রুহের মাগ ফেরাত কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। পরে উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি কাজী আবুল কালামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাডভোকেট সিকদার গোলাম মোস্তফা, যুগ্ম সাধারন সম্পাদক গৌতম রায়, সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট উত্তম কর্মকার প্রমুখ।

নাসির উদ্দিন গলাচিপা : গলাচিপায় বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় আওয়ামী লীগের উদ্যোগে জেল হত্যা দিবস উযাপিত হয়েছে। কর্মসূচীর মধ্যে ছিল সকালে জাতীয় পতাকা ও দলীয় পতাকা অর্ধনমিত করণ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ বিকেলে আলোচনা সভা ও দোয়া-মোনাজাত। উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক সন্তোষ কুমার দের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক বস্ত্রপ্রতি মন্ত্রী আ, খ, ম জাহাঙ্গীর হোসাইন এমপি। বক্তব্য রাখেন গোলাম মোস্তাফা টিটো, ইনঞ্জিনিয়ার মোফাজ্জেল হোসেন মন্টু, মজিবর রহমান প্যাদা, এ্যাড.মো.শামিম মিয়া, সর্দার শাহালম, সামসুজ্জামান লিকন, মো.শাহিন শাহ্, আজিজুর রহমান বাবুল, স ম জাওয়াদ সুজন, খালিদুল ইসলাম স্বপন প্রমুখ।

সোলায়মান পিন্টু, কলাপাড়া : কলাপাড়ায় যথাযোগ্য মর্যদায় জেল হত্যা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকালে দলীয় কার্যালয় থেকে একটি শোক র‌্যালী বের করে উপজেলা আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠন গুলো। র‌্যালীটি শহরের প্রধাণ প্রধাণ সড়ক প্রদক্ষিন করে। র‌্যালী শেষে পৌরশহরের মনোহরী পট্টিতে এক পথ সভার আয়োজন করে সংগঠনের নেতা কর্মীরা । পথ সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র এসএম রাকিবুল আহসান, সাংগঠনিক সম্পাদক মো. মঞ্জুরুল ইসলাম প্রমূখ। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব তালুকদার, সংগঠনের সহ-সভাপতি সুলতান মাহমুদ, শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ মো.শহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. মঞ্জুরুল আলম,  আব্দুল মন্নান খান, পৌর কাউন্সিলর মো.হুমায়ন করিব ও মো. আব্দুর রাজ্জাক প্রমূখ।