পটুয়াখালীতে দু’দিন ব্যাপী তথ্য মেলা

2

pic-1চিনময় কর্মকার, পটুয়াখালী : “তথ্যই শক্তি-‘জানবো; জানাবো’ দুর্নীতি রুখবো” প্রতিপাদ্যকে সামনে রেখে পটুয়াখালীতে শুরু হয়েছে দুই দিন ব্যাপী তথ্য মেলা। আজ বুধবার বেলা সাড়ে এগারো টায় স্থানীয় শহীদ আলাউদ্দিন শিশুপার্কে জেলা প্রশাসক অমিতাভ সরকার মেলার উদ্বোধন করেন। মেলা উপলক্ষে বেলা এগারো টায় মেলা প্রঙ্গন থেকে একটি বর্নাঢ্য র‌্যলী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

র‌্যালী শেষে সনাক, পটুয়াখালীর সভাপতি মো. অঅবদুর রব আকনের সভাপতিত্বে মেলার উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অমিতাভ সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নজরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার ফয়েজ আহমেদ, সনাকের সহ-সভাপতি অধ্যপক ইছাক মোল্লা, পটুয়াখালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুফতি সালাউদ্দিন। সনাকের সদস্য এ্যাডভোকেট শহিদুর রহমান স্বাগত বক্তব্য রাখেন। এ সময় উপস্থিত অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পৌর মেয়রের প্রতিনিধি কাউন্সিলর দেলোয়ার হোসেন আকন, এস এম তৈহিদ, জাহিদ সিকদার, ইয়েস সদস্য সাজ্জাতুল ইসলাম শান্ত প্রমুখ। তথ্য মেলার অনুষ্ঠানের সঞ্চালকের দায়িত্ব পারন করেন ইয়েস দলনেতা মোঃ তাইকুর রহমান ও সারমিন আক্তার।

তথ্য অধিকার আইন সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি এবং সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের সেবা সম্পর্কে সাধারন জনগনকে অবহিত করার লক্ষ্যে জেলা প্রশাসনের সহযোগিতায় সচেতন নাগরিক কমিটি সনাক ও টিআইবি, পটুয়াখালী’র উদ্যোগে এ মেলার আয়োজন করা হয়। মেলায় সরকারি-বেসরকারি পর্যায়ে প্রায় ২৫টি প্রতিষ্ঠান ও সংগঠন এ মেলায় অংশ নিচ্ছে।