Tuesday, December 6, 2022
Homeটপ ফোরপটুয়াখালীতে বিদ্যালয় ভবন নির্মানেরদাবিতে সড়কে কোমলমতি শিশু শিক্ষার্থীরা

পটুয়াখালীতে বিদ্যালয় ভবন নির্মানের
দাবিতে সড়কে কোমলমতি শিশু শিক্ষার্থীরা

পটুয়াখালী প্রতিনিধি,
পটুয়াখালী শহরের প্রান কেন্দ্রে ১০৫ নং লতিফ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তিন তলা ভবন নির্মাণে বাধা প্রদান ও জমির দাবী করে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। আজ সোমবার দুপুরে বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।
এসময় বক্তব্য রাখেন শিক্ষার্থী সিয়াম, মালিহা, আবিদ প্রমূখ। এসময় চার শতাধিক শিক্ষার্থী, ১৫ জন শিক্ষক, অভিভাবকগন, ম্যানেজিং কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।
শিক্ষকরা জানায়, ২০১৯ সালের নভেম্বরে এক কোটি ২২ লাখ টাকা ব্যায়ে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ লতিফ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের জন্য চারতলা একটি ভবন নির্মাণের উদ্যোগ নেয়। তবে জমি নিয়ে বিরোধ থাকায় পাশর্^বর্তী জমির একজন মালিক বাধা দিলে সময় নির্মান কাজ শুরু করেনি। পরে ২০২১ সালের ৪মার্চ উপজেলা সহকারী কমিশানর ভূমি সরেজমিন পরিদর্শন করে স্কুল কর্তৃপক্ষকে জমি বুঝিয়ে দিলে ঠিকাদার নির্মান কাজ শুরু করে। নির্মাণ কাজ শুরুর এক মাস যেতে না যেতেই স্থানীয় বাসিন্দা আবদুল মোতালেব নামে এক ব্যক্তি আদালতে একটি মামলা দায়ের করেন। মামলায় আদালতের নির্দেশে দীর্ঘ দিন যাবত ভবনের নির্মান কাজ বন্ধ রয়েছে। পুরাতন ভবনে ভয় আর আতঙ্ক নিয়ে বর্তমানে বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম পরিচালিত হচ্ছে। এ ছাড়া বিদ্যালয়ের নতুন ভবন নির্মান করার জন্য তিন কক্ষ বিশিষ্ট পুরাতন টিনসেট ভবন ভেঙ্গে ফেলায় পাঠদান কার্যক্রমও ব্যাহত হচ্ছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments