পটুয়াখালীতে বিশ্ব জলবায়ু সম্মেলন উপলক্ষে মানববন্ধন ও পদযাত্রা

3

PIC-3

 

ডেস্ক রিপোর্ট : “মানুষ বাচাঁতে-কার্বন নিঃসরন বন্ধ কর” এই স্লোগানকে সামনে রেখে প্যারিসে বিশ্ব জলবায়ু সম্মেলন “কপ-২১” উপলক্ষে সংহতি জানিয়ে পটুয়াখালীতে মানববন্ধন ও পদযাত্রা করেছে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। ঋন নয়-ক্ষতি পূরন চাই, শান্ত বিশ্ব চাই, টেকসই উন্নয়ন চাই, দূষন মুক্ত পরিবেশ চাই, আমরা বাচতে চাই, এ দায় আমাদের কেন? ইত্যাদি দাবি নিয়ে বাংলাদেশ রির্সোস ইমপ্রুভমেন্ট ট্রাস্ট ব্রিট’র আয়োজনে এ কর্মসূচি পালিত হয়।

রবিবার সকাল ১০টায় পটুয়াখালী পুরাতন পাবলিক লাইব্রেরী ভবনের সামনে ঘন্টা ব্যাপি মানববন্ধন শেষে একটি পদযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে পৌর ভবন সংলগ্ন কেন্দ্রীয় শহীদ মিনারে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন ব্রিট পটুয়াখালী ইউনিটের আহবায়ক এ্যাকটিভ সিটিজেন্স মোঃ জহিরুল ইসলাম, পদযাত্রা কর্মসূচি সমন্বয়ক মোঃ রিয়াজুল ইসলাম, পটুয়াখালী রাইডার্সের সভাপতি মোঃ হাই আতিফ, এ্যাকটিভ সিটিজেন্স মোঃ বাশার প্রমুখ। এ কর্মসূচিতে পটুয়াখালী জেলার বিভিন্ন কলেজের শিক্ষার্থী, বাংলাদেশ রির্সোস ইমপ্রুভমেন্ট ট্রাস্ট ও ইয়ুথ এন্ডি হাঙ্গার বাংলাদেশ পটুয়াখালী ইউনিট এবং পটুয়াখালী রাইডার্সের সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।