পটুয়াখালীতে মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে দূর্গোৎসব শুরু

2

 

স্টাফ রিপোর্টারঃ বোধন শেষে ষষ্ঠীপূজা ও মঙ্গল শোভাযাত্রা এবং আলোচনাসভার মধ্য দিয়ে পটুয়াখালী জেলার ১৭৭টি মন্ডপে শুরু হয়েছে সনাতন হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দূর্গোৎসব’ দূর্গা পূজা।

শুক্রবার সন্ধ্যা ৭টায় মঙ্গল শোভা যাত্রা শুরুর আগে পুরান বাজার সবুজ সংঘ পূজা মন্ডপ সামনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এ কে এম শামিমুল হক ছিদ্দিকী। জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এ্যাড. কমল দত্ত এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা খান মোশারফ হোসেন, , পৌর সভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক  ডা. মো. শফিকুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান এড. তারিকুজ্জামান মনি, সাবেক সদর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এড.মো. সুলতান আহমেদ মৃধা অতিরিক্ত পুলিশ সুপার মো. ফয়েজ আহম্মদ।

উল্লেখ্য, পটুয়াখালী জেলায় ১৭৭টি মন্ডপে সিসি ক্যামেরা বসানোসহ নেয়া হয়েছে নিচ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা। নিরাপদে উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে দূর্গোৎসব চলছে বলে জেলা পূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক এড. কাজল বরন দাস জানান। এ বছর সদর উপজেলায় ২৩টি সহ ৮টি উপজেলায় ১৭৭টি মন্ডপে দূর্গা পূজা অনুষ্ঠিত হচ্ছে বলে নিশ্চিত করেছেন জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি এড. কমল দত্ত।  উপজেলা পর্যায় মন্ডপ সমূহের মধ্যে রয়েছে কলাপাড়া উপজেলায় ১৫টি, বাউফলে ৬৫টি, গলাচিপায় ২৬টি, দশমিনায় ১৬টি, রাঙ্গাবালীতে ৬টি , দুমকিতে ৯টি এবং মির্জাগঞ্জ উপজেলায় ১৬ টি মন্ডপে শারদীয় দূর্গা পূজা ও দুর্গোৎসব উদযাপন করা হবে।