পটুয়াখালীতে র‌্যাবের অভিযানে বিদেশী মদ সহ বিপুল পরিমান চোলাই মদ উদ্ধার, আটক- ১

0

pic-3

 

চিনময় কর্মকার : ৩০ নভেম্বর সোমবার রাত ১১টার দিকে শহরের চকবাজার এলাকায় অভিযান চালিয়ে দুই বোতল বিদেশী মদ ও ২’শ লিটার চোলাই মদসহ বশির নামে এক চিহ্নিত মাদক বিক্রেতাকে আটক করেছে র‌্যাব।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন শহরের চক বাজার এলাকায় দির্ঘদিন ধরে দেশী ও বিদেশী মদ বেচা-কেনা হচ্ছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাবের গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে তথ্য সংগ্রহ করে ঘটনার সত্যতা পায়। পরবর্তীতে পটুয়াখালী ক্যাম্পের কোম্পানী কমান্ডার এস পি ফজলুল করিম এর নেতৃতে র‌্যাবের একটি অভিযানিক দল চকবাজার এলাকায় অভিযান চালিয়ে বশির (৩২)নামে একজনকে আটক করে। এসময় উপস্থিত জন সম্মূখে তার দেহ তল্লাসী করে একটি বিদেশী মদ উদ্ধার করা হয়। পরে গ্রেফতারকৃত আসামীর স্বীকারোক্তি অনুযায়ী চকবাজার নদীর পাশে একটি পরিত্যাক্ত ঘর থেকে আরো ১টি বিদেশী মদ সহ ড্রাম ও বোতল ভর্তি ২’শ লিটার চোলাই মদ উদ্ধার করে। পরে র‌্যাব গ্রেফতার কৃত আসামীকে উদ্ধারকৃত আলামত সহ ভ্রাম্যমান আদালতে হাজির করে। ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিষ্ট্রেট এইচএম সালাউদ্দিন মনজু গ্রেফতারকৃত আসামীকে স্বাক্ষী প্রমানের ভিত্তিতে নিষিদ্ধ মদ বেচা-কেনা ও মজুদের দায়ে ৬ মাসের কারাদন্ড ও দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দু মাসের কারাদন্ড প্রদান করেন ও জব্দকৃত আলামত ধ্বংস করার নির্দেশ দেন।

বশির লাউকাঠি এলাকার মৃত মো: কালু মিয়ার ছেলে। এর আগে সে পটুয়াখালী লঞ্চ টার্মিনালে ঘাট শ্রমিকের কাজ করত। মাদক বিক্রির অভিযোগে তাকে ইজারাদার ঘাট থেকে বহিস্কার করলে সে দির্ঘ দিন ধরে গাজা, মদ, ইয়াবাসহ বিভিন্ন মাদক ব্যবসা করে আসছিল। এর আগে মাদক বিক্রির অভিযোগে সে একাধিকবার কারাবরন করেছে।