পটুয়াখালীতে সংবিধান সুরক্ষা ও গনতন্ত্রের বিজয় দিবস পালিত

1

pic-1 copy

ডেস্ক রিপোর্ট ঃ পটুয়াখালীতে সংবিধান সুরক্ষা ও গনতন্ত্রের বিজয় দিবস পালিত হয়েছে। আমাদের বিভিন্ন প্রতিনিধিদের রিপোর্ট…….

পটুয়াখালী থেকে আমাদের প্রতিনিধি হৃদয় আশিষ জানান, বাংলাদেশ আওয়ামীলীগ পটুয়াখালী পৌর শাখার উদ্যোগে মঙ্গলবার বিকেলে জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে থেকে একটি বিজয় র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে স্থানীয় লঞ্চঘাট চত্বরে গিয়ে শেষ হয়।

র‌্যালী শেষে পৌর আওয়ামীলীগের সভাপতি শাহ জালাল খানের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক কাজী আলমগীর, সাংগঠনিক সম্পাদক এড. শৈলেন চন্দ, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. তারিকুজ্জামান মনি, জেলা শ্রমিক লীগের যুগ্ম আহবায়ক তোফাজ্জেল হোসেন, মোঃ কামাল হোসেন জেলা ছাত্রলীগ সভাপতি নাসির উদ্দিন হাওলাদার, জেলা প্রজন্ম লীগের আহবায়ক মোঃ রাসেল প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, পাকিস্থানপন্থী জঙ্গিবাদ বিএনপি-জামায়াত জোটের ধ্বংসাত্বক কর্মকান্ড মোকাবেলার মধ্য দিয়ে ২০১৪ সালের ৫ জানুয়ারী অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচন ছিল সংবিধান, স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষার নির্বাচন।   বহু রক্তের বিনিময় অর্জিত স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষায় মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তি সমূহকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান বক্তারা।

এদিকে আমাদের দুমকি প্রতিনিধি এম. রহমান জানান, রাজ পথ দখলে রাখার কেন্দ্রীয় ঘোষনায় মঙ্গলবার পটুয়াখালীর দুমকিতে মাঠে নামেনি বিএনপি। উপজেলা আ’লীগের উদ্যোগে মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সরকারের দু’বছর পূর্তি উপলক্ষে মঙ্গলবার সকালে উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: শাহজাহান সিকদারের নেতৃত্বে একটি বিশাল আনন্দ শোভাযাত্রা বের করে। উপজেলা আ’লীগ কার্যালয় থেকে শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে সমাবেশ করে। সমাবেশে উপজেলা আ’লীগের সহ-সভাপতি মিজানুর রহমান সিকদার, আমিনুল ইসলাম সালাম, সাধারন সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আলতাফ হোসেন তালুকদার, যুগ্ম সম্পাদক মাও: আলমগীর, কৃষি সম্পাদক দেলোয়ার হোসেন মোল্লা, সাবেক যুবলীগ সভাপতি ইউনুচ আলী মৃধা, কৃষকলীগ সভাপতি হুমায়ুন কবির, ছাত্রলীগ সভাপতি সফিকুল ইসলাম খান, সাধারন সম্পাদক আনিসুজ্জামান সোহাগ প্রমুখ বক্তৃতা করেন। বক্তারা বর্তমান সরকারের নানা উন্নয়ন কর্মকান্ডে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী বিএনপি ও জামায়াত প্রতিরোধে জনগনকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

অপরদিকে আমাদের গলাচিপা প্রতিনিধি নাসির উদ্দিন জানান, সংবিধান সুরক্ষা ও গনতন্ত্রের বিজয় দিবস এবং সাফল্য ও গৌরবের ২ বছর পূর্তি উপলক্ষে গলাচিপা উপজেলা আওয়ামীলীগ মঙ্গলবার দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালী বের করে। র‌্যালীটি পৌরসভার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালী শেষে সংক্ষিপ্ত সমাবেশে উপস্থিত ছিলেন, গলাচিপা উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রফেসর সন্তোষ কুমার দে, সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো, যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সামসুজ্জামান লিকন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন গলাচিপা উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আ খ ম জাহাঙ্গীর হোসাইন এমপি’র ছেলে আ স ম জাওয়াদ সুজন। এছাড়া, অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন গলাচিপা উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মু. মজিবুর রহমান, সহ সভাপতি এড. মো. শামিম মিয়া, পৌর কমিশনার বাবু সুশিল চন্দ্র বিশ্বাস, উপজেলা আওয়ামীলীগের সদস্য মো: মাইনুল ইসলাম রনো, সাংগঠনিক সম্পাদক তপন বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক মো. শাহিন শাহ, উপজেলা যুবলীগের সভাপতি মো. খালেদুল ইসলাম স্বপন, সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন প্রমুখ।