পটুয়াখালীতে সরকারি জমি দখল করে চলছে অবৈধ স্থাপনা নির্মাণ-নির্বিকার প্রশাসন

0

pic-5

ফলোআপ

ডেস্ক রিপোর্ট : পটুয়াখালী পৌর শহরের কাঠপট্টি এলাকার শহর রক্ষা বাঁধ সংলগ্ন সরকারি খাস জমি দখল করে অবৈধ ভাবে পাকা স্থাপনা নির্মাণ চললেও নির্বিকার রয়েছে স্থানীয় প্রশাসন। স্থানীয়রা অভিযোগ করে বলেছেন কোটি টাকা মূল্যের সরকারি সম্পত্তি দখল করে কিভাবে প্রভাবশালীরা এ স্থাপনা নির্মাণ করছেন সেটা তারা বুঝে উঠতে পারছেননা। তবে পৌর কতৃপক্ষ গত ২৯ নভেম্বর পটুয়া/পৌর/সাধা:/২০১৫/২৪৬৮ নং স্মারকে নির্মানকারীদেরকে বে-আইনী পাকা স্থাপনা অপসারনের আদেশ দিলেও সে নির্দেশ না মেনে কাজ চালিয়ে যাচ্ছে তারা।

সরেজমিন পরিদর্শনে দেখা যায়, শহরের কাঠপট্টি এলাকায় শহর রক্ষা বাঁধ সংলগ্ন ৪১৫২নং খতিয়ানের ৮৩৬১ দাগের জমির পূর্বদিকে সরকারি জমি দখল করে পাকা স্থাপনা নির্মান করছে স্থানীয় প্রভাবশালীরা। নামপ্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যাক্তি জানান, শহর রক্ষা বাঁধ তৈরির পর সরকারি এ খাস জমিটি দির্ঘদিন পতিত অবস্থায় ছিল। হঠাৎ করে কোন রকমের নিয়মনীতির তোয়াক্কা না করেই স্থানীয় প্রভাবশালীরা এখানে পাকা স্থাপনা নির্মান করেছে। খোঁজ নিয়ে জানা যায় উল্লেখ্য জমিটির কোন প্রকার লিজ দেয়নি ভূমি অফিস কতৃপক্ষ। এলাকাবাসীর মনে প্রশ্ন কি করে এখানে স্থাপনা নির্মান করা হচ্ছে।

এ ব্যাপারে পটুয়াখালীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: দেলোয়ার হোসেন মাতুব্বর জানান, অবৈধ স্থাপনা উচ্ছেদে তৎপর রয়েছে পটুয়াখালী জেলা প্রশাসন। বিষয়টি জেলাপ্রশাসক মহোদয়ের দৃষ্টিগোচর হয়েছে। শিঘ্রই এ ব্যাপারে ব্যাবস্থা গ্রহন করা হবে।

বিষয়টি নিয়ে গত ১৭ নভেম্বর পটুয়াখারী প্রতিদিনে একটি রিপোর্ট প্রকাশিত হয়।