পটুয়াখালীতে স্বাস্থ্য সেবা প্রদানকারীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত

1

ডেস্ক রিপোর্ট ঃ পটুয়াখালীতে কমিউনিটি নিয়ে নিরাপদ প্রকল্পের অনাকাঙ্খিত গর্ভধারন ও অনিরাপদ এমআর রোধ সংক্রমণ প্রতিরোধ বিষয়ক প্রশিক্ষণ এবং অধিকার ভিত্তিক দৃষ্টি ভঙ্গি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। জেলার ৪টি উপজেলার ৬০ জন সিএইচসিপিদের প্রশিক্ষণ শেষে সনদ বিতরণ করা হয়।

 

২৭ অক্টোবর মঙ্গলবার সকাল ১০টায় মল্লিকা পার্টি সেন্টারে মেরী স্টোপস বাংলাদেশ, পটুয়াখালী জেলা শাখার আয়োজনে এবং রাজকীয় দূতাবাস নেদারল্যান্ড এর অর্থায়নে কমিউনিটি স্বাস্থ্য সেবা প্রদানকারী (সিএইচসিপি) দের নিয়ে দিনব্যাপি প্রশিক্ষন এবং সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ এ এম মুজিবুল হক ।

 

এ সময় অন্যান্যদের মধে উপস্থিত ছিলেন ২৫০ শয্যা বিশিষ্ট পটুয়াখালী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ নজরুল ইসলাম, গলাচিপা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুরুল আমিন, মেরী স্টোপস বাংলাদেশ প্রোগ্রাম কর্মকর্তা(প্রশিক্ষণ) ডাঃ মৌসুমী শবনব, জেলা প্রোগ্রাম কর্মকর্তা ঝর্ণা খানম, অর্থ ও প্রশাসনিক কর্মকর্তা মনিরুজ্জামান, প্রকল্প সমন্বয়কারী সাবিনা ইয়াসমিন মিষ্টি ও মরিয়ম আকতার। সংক্রমণ প্রতিরোধ প্রশিক্ষণ এবং অধিকার ভিত্তিক দৃষ্টি ভঙ্গি প্রশিক্ষনে পটুয়াখালী সদর, দুমকি, গলাচিপা ও দশমিনা উপজেলার ৬০ জন কমিউনিটি স্বাস্থ্য সেবা প্রদানকারী (সিএইচসিপি) প্রশিক্ষনার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়। ।

#