পটুয়াখালীর লাউকাঠী নদীর উত্তর পাড়ে নদী ভাংগনের শিকার নারী পুরুষের মানববন্ধন

6

 

স্টাফ রিপোর্টারঃ পটুয়াখালী সদর উপজেলার ১নং লাউকাঠী ইউনিয়নের লাউকাঠী গ্রাম নদী ভাংগনের কবল থেকে থেকে রক্ষা জন্য পাইলিং করার দাবীতে ভাংগনের শিকার শত শত পরিবারের নারী-পুরুষ ও শিশুদের মানববন্ধন অনুষ্ঠিত।

গতকাল সোমবার বেলা ১১টায় পটুয়াখালী শহর ঘেষা লাউকাঠী নদীর উত্তর পাড়ের লাউকাঠী বাজার খেয়াঘাট থেকে পূর্বদিকে সরকারী ্িব.এ.ডি.সি.আর গোডাউন পর্যন্ত ৯১৫ মিটার দীর্ঘ নদীর পাড়ে ভাংগনের শিকার শত শত পরিবার তাদের ভিটে বাড়ি, স্কুল, কলেজ, মসজিদ, মন্দির, ব্যাংক, ক্লাব ও তিন শতাধিক ব্যবসা প্রতিষ্ঠানসহ লাউকাঠী গ্রাম রক্ষায় পাইলিং নির্মানের দাবীতে চারটি স্পটে মানববন্ধন করেছে শত শত নারী-পুরুষ ও শিশুরা।

মানববন্ধনে অংশগ্রহনকারী নদী ভাংগনে ক্ষতিগ্রস্থ মন্নান সিকদার, সাইফুল সিকদার, খলিল হাওলাদার, রাবেয়া বেগম, কোহিনুর বেগম, নিলু বেগম, রতন সিকদার বলেন, দীর্ঘ প্রায় ২৫/৩০ বছর ধরে লাউকাঠী নদীর ভাংগনে শত শত গৃহস্তের ঘরবাড়ি জায়গা জমি হারিয়ে মানবেতর দিন কাটাচ্ছি। নদীর ভাংগন এখনও অব্যাহত আছে। এখন দ্রুত পাইলিং করা নাহলে লাউকাঠী বাজারসহ পুরো গ্রামটি নদীতে ভেংগে যাবে। ফলে আমাদের পথে বসা ছাড়া কোন উপায় থাকবে না। তাই আমরা মানববন্ধন করে সরকারের কাছে  দ্রুত পাইলিং করার জন্য জোর দাবী করছি। সরকার আমাদের দাবী পূরন করবেন।