পটুয়াখালীর ৫০টি ইউনিয়নে ৪৫৯টি কেন্দ্রে’র ২,২১২ টি কক্ষে ভোট গ্রহন ২২ মার্চ

0

 

স্টার্ফ রিপোর্টারঃ প্রথম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনের পটুয়াখালী জেলা ৮টি উপজেলার ৫০টি ইউনিয়নে ২২ মার্চ ভোট গ্রহন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ ৫০টি ইউনিয়নে ৪৫৯টি কেন্দ্রে’র ২,২১২ টি বুথে (কক্ষে) ভোট গ্রহন অনুষ্ঠিত হবে বলে পটুয়াখালী জেলা নির্বাচন অফিসার মো. নাজমুল কবীর জানান।

উক্ত কেন্দ্র ও কক্ষে সুষ্ঠু ও শান্তিপুর্ণ পরিবেশে ভোট গ্রহনের জন্য ৮টি উপজেলার ২৯জন রিটানিং অফিসার, ৪৫৯ জন প্রিসাইডিং অফিসার, ২,২১২জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ৪,৪২৪জন  পোলিং অফিসারদের নিয়োগসহ তাদেরকে নির্বাচন বিষয়ক সংশ্লিষ্ট প্রশিক্ষণ সম্পন্ন করা হয়েছে বলে জেলা নির্বাচন অফিসার জানান। ইতিমধ্যে কেন্দ্র সমূহে ব্যালট পেপার, ভোট বাক্স সহ সকল উপকরন সরবরাহের কাজও প্রায় সম্পন্ন করা হয়েছে বলে জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।

প্রকাশ, উক্ত ৫০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৫৬ জন, সংরক্ষিত ওয়ার্ডে ৫৪৬জন এবং সাধারন ওয়ার্ডে মেম্বর পদে ১,৭৫৭জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন।

২২ মার্চ প্রথমধাপে ইউপি নির্বাচনের মধ্যে পটুয়াখালীর ৮টি উপজেলার ৫০টি ইউনিয়ন হচ্ছে, সদর উপজেলার ৬টি বদরপুর, ছোটবিঘাই, মাদারবুনিয়া, লোহালিয়া, আউলিয়াপুর ও মরিচবুনিয়া ইউনিয়ন। মির্জাগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়ন আমড়াগাছিয়া, দেউলি –সুাদখালী, মাধবখালী, মির্জাগঞ্জ, কাকড়াবুনিয়া ও মজিদবাড়িয়া। দুমকি উপজেলার ৩টি ইউনিয়ন মুরাদিয়া, আংগারিয়া ও পাংগাশিয়া ইউনিয়ন। গলাচিপা উপজেলার ১২টি ইউনিয়ন-বকুলবাড়িয়া, কলাগাছিয়া, চিকনিকান্দি, ডাকুয়া, রতনদী-তালতলী, আমখোলা, গোলখালী, চরকাজল, চরবিশ^াস, গলাচিপা ও পানপট্রি ইউনিয়ন। দশমিনা উপজেলার ৫টি ইউনিয়ন-দশমিনা, বাঁশবাড়িয়া, বহরমপুর, অঅলীপুর ও বেতাগী সানকিপুর ইউনিয়ন। কলাপাড়া উপজেলার ৩টি ইউনিয়ন-চাকামইয়া, নীলগঞ্জ ও টিয়াখালী ইউনিয়ন। রাঙ্গাবালি উপজেলার ৪টি ইউনিয়ন- ছোটবাইশদিয়া, রাঙ্গাবালী, চরমোন্তাজ ও চালিতাবুনিয়া ইউনিয়ন এবং  বাউফল উপজেলার ১১টি ইউনিয়ন-কাছিপাড়া, আদাবাড়িয়া, নওমালা, বগা, কনকদিয়া, কালাইয়া, চন্দ্রদ্বীপ, ধুলিয়া, কেশবপুর, কালিশুরী ও সূর্যমনি ইউনিয়ন।