পটুয়াখালী-ঢাকা রুটে লঞ্চ চলাচলে রোটেশন পদ্ধতি বাতিলের আদেশ দিয়েছে আদালত

1

 

স্টাফ রিপোর্টারঃ পটুয়াখালী-ঢাকা রুটে লঞ্চ চলাচলে নৌ রোটেশন পদ্ধতি বাতিলের আদেশ দিয়েছে আদালত। ৯ জানুয়ারি সোমবার পটুয়াখালী সদর সিনিয়র সহকারী জজ আদালত এ নিষেজ্ঞাধা প্রদান করেন এবং যথানিয়মে লঞ্চ চলাচলের ব্যবস্থা নিতে সদর থানা ওসিকে নির্দেশ প্রদান করা হয়েছে।

জানা গেছে, পটুয়াখালী-ঢাকা রুটে লঞ্চ মালিকগণ দীর্ঘদিন ধরে রোটেশন পদ্ধতিতে লঞ্চ চালিয়ে আসছিল। সম্প্রতি রোটেশন বাতিলের দাবিতে সভা ও মানববন্ধন হয়েছে। কিন্তু লঞ্চ মালিকরা তাদের সিদ্ধান্তে অটল থাকে। বাধ্য হয়ে পটুয়াখালীর অ্যাড. আবুল কাশেম বাদী হয়ে আবুল কালাম খান গংদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলা নং- ৪৯৬/১৬।

মামলার শুনানি শেষে আদালত বিবাদীদের বিরুদ্ধে এক অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ প্রদান করেন এবং ৩ দিনের মধ্যে তফসিলভুক্ত লঞ্চ সমূহ উক্ত বিবাদীদের না চলানোর সিদ্ধান্ত নেওয়ার বিষয়টি অত্র অস্থায়ী তথা নির্দেশাত্মক আদেশ দ্বারা বাতিল করা হইল। সেই সাথে যথানিয়মে লঞ্চ চলাচলের ব্যবস্থা নিতে ওসি, পটুয়াখালী সদর কে নির্দেশ প্রদান করা হয়েছে।

রুট পারমিট থাকা লঞ্চ  সমূহ এমভি সুন্দরবন-৯, এমভি সুন্দরবন-১১,  এমভি জামাল-৫, এমভি সাত্তার খান-১, এমভি আওলাদ-৭, এমভি কাজল-৭, এমভি কুয়াকাটা-১, এমভি এআর খান-১।