পটুয়াখালী প্রেসক্লাবের সদস্য পদ পেলেন ১৮ জন সাংবাদিকতার অঙ্গণে নতুন মেরুকরণ সৃষ্টি

8

 

ঐতিহ্যবাহি পটুয়াখালী প্রেসক্লাবের সদস্য পদ পেলেন ১৮ জন সাংবাদিক। এর মধ্যে সাধারণ সদস্য পদে ১২ জন এবং সহযোগি সদস্য পদে ৬ জন। এ সদস্য পদ প্রদানের মধ্যে দিয়ে পটুয়াখালীর সাংবাদিকতার অঙ্গনে এক নতুন মেরুকরণ সৃষ্টি হলো।

এসব সদস্যদের মধ্যে পটুয়াখালী প্রেসক্লাবের ধারাবাহিক প্রক্রিয়ায় সদস্য পদ লাভের মধ্যে সাধারণ সদস্য পদ পেয়েছেন সহযোগি সদস্য থেকে আফরিন জাহান নিনা (দৈনিক আমাদের অর্থনীতি) এবং পুনর্বহাল করা হয়েছে এমরান হাসান সোহেল (কালের কন্ঠ)। নির্ধারিত ফরমে আবেদনের প্রেক্ষিতে সাধারণ সদস্য পদ লাভ করেছেন আবুল হোসেন তালুকদার  দৈনিক ভোরের পাতা/এশিয়ান টিভি), চিনময় কর্মকার (বর্তমান সময়/মাছরাঙা টিভি) ও আতিকুল আলম সোহেল (দৈনিক এশিয়ান বানী) এবং সহযোগি সদস্য পদ লাভ করেছেন মো. মনিরুল ইসলাম  (দৈনিক মুক্ত খবর), আশিষ কুমার হৃদয় (দৈনিক সরেজমিন বার্তা) ও মো. মহিবুল্লাহ চৌধুরী (নিউজ সংস্থা জাগো নিউজ)।

অপরদিকে সাংবাদিক ঐক্য প্রক্রিয়ার অংশ হিসেবে আবেদনের প্রেক্ষিতে প্রেসক্লাব পটুয়াখালী বিলুপ্তি করে সাধারণ সদস্য পদ লাভ করেছেন এইচ এম আনোয়ার হোসেন (সম্পাদক, দৈনিক সাথী), জাকির মাহমুদ সেলিম  (দৈনিক বর্তমান), মশিউর রহমান বাবলু  দৈনিক আমার সংবাদ), সঞ্জয় কুমার দাস লিটু (দৈনিক বাংলাদেশ প্রতিদিন/নিউজ টুয়েন্টিফোর), বিলাস দাস (দৈনিক আলোকিত বাংলাদেশ), রাজিব বসু (চ্যানেল নাইন) ও মোজাহিদুল ইসলাম নান্নু  (দৈনিক নওরোজ/মাই টিভি) এবং সহযোগি সদস্য লাভ করছেন গোলাম মাওলা দুলু মৃধা (দৈনিক আজকালের খবর), কামরুজ্জামান হেলাল  (দৈনিক অন্যদিগন্ত) ও মির্জা আহসান হাবিব  (দৈনিক কালবেলা)।

সাংবাদিক ঐক্য প্রক্রিয়ার যাচাই-বাচাই কমিটির আহবায়ক কাজী আলমগীর সদস্য তালিকায় স্বাক্ষর প্রদানের আগে ২০ নভেম্বর সকালে পৌরসভায় মেয়র ডা. মো. শফিকুল ইসলামের কনফেরান্স রুমে প্রেসক্লাব পটুয়াখালীর সভাপতি মো. আনোয়ার হোসেন তার প্রেসক্লাব বিলুপ্তি ঘোষণা দেন। পরে বেলা সাড়ে ১২টার দিকে জেলা প্রশাসক একেএম শামিমুল হক ছিদ্দিকী আনুষ্ঠানিকভাবে মো. আনোয়ারর হোসেনের হাতে পটুয়াখালী প্রেসক্লাবের সদস্য পদ প্রদানের পত্রটি তুলে দেন। এ সময় পটুয়াখালী প্রেসক্লাবের সভাপতি কাজী শামসুর রহমান ইকবাল, সাধারণ সম্পাদক মুফতী সালাহউদ্দিন, যুগ্ম-সাধারণ সম্পাদক ও ভারপ্রাপ্ত অর্থ বিষয়ক সম্পাদক মুজাহিদুল ইসলাম প্রিন্স উপস্থিত ছিলেন।

অন্যদিকে সোমবার বেলা ১২টার দিকে অন্যান্য সদস্যদের হাতে পটুয়াখালী প্রেসক্লাবের সদস্য পদ লাভের পত্রটি তুলে দেন পটুয়াখালী প্রেসক্লাবের সভাপতি কাজী শামসুর রহমান ইকবাল, সাধারণ সম্পাদক মুফতী সালাহউদ্দিন, যুগ্ম-সাধারণ সম্পাদক ও ভারপ্রাপ্ত অর্থ বিষয়ক সম্পাদক মুজাহিদুল ইসলাম প্রিন্স। (বিজ্ঞপ্তি)