Monday, August 8, 2022
Homeটপ ফোরপটুয়াখালী সদর থানার নারী শিশু বয়স্ক এবং প্রতিবন্ধী ডেস্কে এ বছর সেবা...

পটুয়াখালী সদর থানার নারী শিশু বয়স্ক এবং প্রতিবন্ধী ডেস্কে এ বছর সেবা পেয়েছে ১১৬ জন।

পটুয়াখালী প্রতিনিধিঃ

পুলিশের সেবা কার্যক্রমকে আরও সহজ করতে বাংলাদেশ পুলিশের প্রতিটি থানায় নারী, শিশু, বয়স্ক এবং প্রতিবন্ধী  সার্ভিস ডেস্ক চালু করা হয়েছে। আর একজন করে নারী পুলিশ অফিসার এসব ডেস্ক এ সার্বক্ষনিকে দায়িত্ব পালন করছেন।
রবিবার ভিডিও কনফারেন্সে এর মাধ্যমে সারা দেশের থানা গুলোতে নির্মিত এই সার্ভিস ডেস্ক এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
পটুয়াখালী সদর থানার সূত্রে জানাযায়,  থানার নারী,শিশু, বয়স্ক এবং প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক থেকে গত চার মাসে ১১৬ জন ব্যক্তিকে সেবা প্রদান করা হয়েছে। যাদের নাম এবং সেবার ধরন পৃথক রেজিস্ট্রারে লিপিবদ্ধ করা হয়েছে। 
পটুয়াখালী সদর থানার এই সার্ভিস ডেস্ক এর দায়িত্বে থাকা পুলিশের উপ পরিদর্শক (এসআই) রুনা বলেন, আমার সাথে যখন কোন নারী কথা বলেন, তার অভিযোগ জানান, তখন তিনি সাবলিল ভাবে মন খুলে কথা বলেন।  তার মধ্যে কোন সংকোচ কাজ করে না। পৃথক কক্ষ থাকায় সহজেই সে কথা বলতে পারে। কোন বিষয় গোপন না করায় আমরাও দ্রুত পদক্ষেপ গ্রহণ করতে পারছি। ‘
পটুয়াখালী সদর থানার অফিসার ইনচার্জ মোঃ মনিরুজ্জামান জানান,  নারী, শিশু,বয়স্ক এবং  প্রতিবন্ধী সার্ভিস ডেস্কে নারী অফিসারদের কাছে তাদের অভিযোগ জানালে নারী অফিসার’র সাথে আলাপ করে আমরা দ্রুত আইনগত পদক্ষেপ গ্রহণ করতে পারছি।  এর ফলে পুলিশী সেবা আরও সহজ করা সম্ভব হয়েছে। #

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments