পটুয়াখালী সদর থানা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী নুরুন্নাহার লুচী’র মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

2

চিনময় কর্মকার ঃ পটুয়াখালী সদর থানা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও সমাজ সেবী নুরুন্নাহার লুচী’র মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে পটুয়াখালীর রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনে।

গত রবিবার রাত ১:৩০ মিনিটের সময় পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। দীর্ঘদিন ধরে লিভার ও কিডনিসহ বিভিন্ন রোগে ভুগছিলেন তিনি । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৪ বছর। গতকাল সোমবার আসর বাদ পটুয়াখালী কেন্দ্রীয় ঈদগাহে অনুষ্ঠিত মরহুমার নামাজে জানাজা শেষে জেলা আওয়ামী লীগ অফিসের সামনে নিরবতা পালন করে তাকে দলীয় পতাকায় শোভিত করে সম্মান প্রদর্শন করা হয়। এ সময় জেলা আওয়ামী লীগ ও অংগসংগঠন সমূহ এবং বিভিন্ন সাস্কৃতিক সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলী অর্পনসহ শোকবার্তা পাঠ করেন। এরপর তাঁকে পটুয়াখালী পৌরসভাস্থ মুসলিম কবর স্থানে দাফন করা হয়। তাকে শেষ বিদায় জানাতে সমাবেত হয়েছিল তাঁর হাজারো গুনগ্রাহীবৃন্দ।

পটুয়াখালীর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রক্তন প্রধান শিক্ষক আব্দুর রব মিয়ার স্ত্রী, পটুয়াখালী প্রেসক্লাবের যুগ্ম সাধারন সম্পাদক, একুশে টেলিভিশন, দৈনিক আমাদের সময়, দি ডেইলী অবজারভার-এর পটুয়াখালী প্রতিনিধি, পটুয়াখালী প্রতিদিনÑএর নির্বাহী সম্পাদক, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক মুজাহিদুল ইসলাম প্রিন্স ও সুন্দরম-এর সাধারন সম্পাদক তরিকুল ইসলাম রুবেলের মা নুরুন্নহার লুচী। রাজনৈতিক অঙ্গন ছাড়াও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনে ছিল তার অবাধ বিচরন। তিনি ছিলেন বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা পটুয়াখালী জেলা শাখার সভাপতি এবং সুন্দরম (সংস্কৃতি চর্চা ও মানবিক উন্নয়ন কেন্দ্র) ও পটুয়া খেলাঘর আসরের উপদেষ্টা।

তার মৃত্যুতে শোকসন্তপ্ত পরিবারকে সমবেদনা জানাতে তার বাসায় ছুটে যান পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্জ্ব রুহুল আমীন হাওলাদার, সংসদ সদস্য লুৎফুননেছা বেগম, বাংলাদেশ আওয়ামী লীগ পটুয়াখালী জেলা শাখার সভাপতি আলহাজ্জ্ব এ্যাড. মোঃ শাহজাহান মিয়া ও তার সহধর্মীনী, যুগ্ম সাধারন সম্পাদক আলহাজ্জ্ব কাজী আলমগীর হোসেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক আলহাজ্জ্ব এ্যাড. মোঃ আফজাল হোসেন, বাংলাদেশ আওয়ামী মহিলা লীগ পটুয়াখালী জেলা শাখার সভানেত্রী কাজী হেলেন, পটুয়াখালী সদর উপজেলা চেয়ারম্যান তারিকুজ্জামান মনি, স্বেচ্ছাসেবক লীগ পটুয়াখালী জেলা শাখার সাধারন সম্পাদক এ্যড. উজ্জ্বল কুমার বসু, যুবলীগ পটুয়াখালী জেলা শাখার আহ্বায়ক মোঃ আরিফুজ্জামান রনি, ছাত্রলীগ পটুয়াখালী জেলা শাখার সভাপতি নাসির উদ্দিন হাওলাদার, সাধারন সম্পাদক মোঃ রাসেদ খান, পটুয়াখালী প্রেসক্লাব ও সম্মিলিত সাংস্কৃতিক জোট-এর সভাপতি স্বপন ব্যানার্জী, পটুয়াখালী প্রতিদিন-এর প্রকাশক মোঃ গোলাম সরোয়ার বাদল, সুন্দরম, পটুয়া খেলাঘর আসর, বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা, পটুয়াখালী আবৃত্তিমঞ্চ, গনসঙ্গীত সমন্বয় পরিষদ পটুয়াখালী জেলা শাখাসহ জলা আওয়ামীলীগ ও এর অংগসংগঠনের নেতৃবৃন্দ। এ সময় তারা মরহুমার বিদেহী আত্মার শান্তি কামনা করে তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন।