পবিপ্রবিতে রিজেন্ট বোর্ডে রেজিস্ট্রারভুক্ত গ্রাজুয়েটদের মধ্য থেকে অর্ন্তভূক্ত করণ বিষয় সংবাদ সম্মেলন

0

 

র্স্টাফ রিপোর্টারঃ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব-বিদ্যালয় আইন,২০০১ এর ১ম সংবিধি অনুযায়ী রেজিস্ট্রারভুক্ত গ্রাজুয়েটগণ কর্তৃক তাদের মধ্য হতে নির্বাচিত ৫জন প্রতিনিধির সমন্বয়ে রিজেন্ট বোর্ডে অর্ন্তভূক্ত করণ বিষয় সংবাদ সম্মেলন করেছে বিশ্ব-বিদ্যালয়ের গ্রাজুয়েট ও শিক্ষার্থীরা ।

মঙ্গলবার বেলা ১১টায় পটুয়াখালী প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের প্রথম ব্যাচের গ্রাজুয়েট ও বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক মো. আমিনুল ইসলাম। লিখিত বক্তব্যে তিনি বলেন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় আইন, ২০০১ এর ১ম সংবিধি অনুযায়ী রেজিস্টারভূক্ত গ্রাজুয়েটগণ কর্তৃক তাদের মধ্য হতে নির্বাচিত ৫জন প্রতিনিধির সমন্বয়ে বিশ^বিদ্যালয়ের রিজেন্ট বোর্ড গঠিত হবে। কিন্তু বিশ^বিদ্যালয়ের বর্তমান রিজেন্ট বোর্র্ডে রেজিস্টার্ড গ্রাজুয়েটদের কোন প্রতিনিধি নেই। ফলে বিশ^বিদ্যালয়ের বর্তমান রিজেন্ট বোর্ড অসম্পূর্ণ এবং বোর্ডের কার্যক্রম অবৈধভাবে করা হচ্ছে। এ ব্যাপারে বিশ^বিদ্যালয়ের কর্তৃপক্ষকে বার বার মৌখিক ও লিখিতভাবে দাবী জানালেও কর্তৃপক্ষ কোন ধরনের উদ্যোগ গ্রহন করছেন না। পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় আইন, ২০০১ এর ১৫(গ) ধারা অনুযায়ী  বিশ^বিদ্যালয়ে রেজিস্টার্ড গ্রাজুয়েটদের তালিকা প্রণয়নে একটি রেজিস্ট্রার রক্ষনা বেক্ষন করার বিধি থাকলেও বিশ^বিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. শামসুদ্দীন অজ্ঞাত কারনে গ্রাজুয়েটদের তালিকা প্রণয়ন করছেন না। এ ছাড়াও পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় আইন, ২০০১ এর ১৮(১)(ঝ) ধারা অনুযায়ী রেজিস্টার্ডভূক্ত গ্রাজুয়েটগণ কর্তৃক তাদের মধ্য হইতে নির্বাচিত পাঁচ জন প্রতিনিধি, যারা বিশ^বিদ্যালয়ের কোনবেতনভোগী কর্মকর্তা বা কর্মচারী হইবে না বিধিও কার্যকর করছেন না ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. শামসুদ্দীন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন বিশ^বিদ্যালয়ের গ্রাজুয়েট ও বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক নেতা মো.ইফতেখার-উল-আহসান পলাশ,  বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. কামরুজ্জামান সোহাগ, বর্তমান বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক রায়হান আহমেদ রিমন প্রমুখ।বিশ^বিদ্যালয়ের গ্রাজুয়েটগণ বিশ^বিদ্যালয়ের আইন ও বিধি অনুযায়ী গ্রাজুয়েটদের তালিকা প্রণয়ন এবং তাদের মধ্য থেকে নির্বাচিত প্রতিনিধি রিজেন্ট বোর্ডে অর্ন্তভূক্ত করে বোর্ড পুন: গঠনের জোর দাবী জানিয়েছেন। সংবাদ সম্মেলনে প্রিন্ট ও মিডিয়ার ৩০ জন সাংবাদিক উপস্থিত ছিলেন।