পবিপ্রবি’র টয়লেটে কুরআন শরীফ তদন্ত কমিটি গঠন

2

এম. রহমান, দুমকি : পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এম. কেরামত আলী হলের টয়লেট থেকে পবিত্র কুরআন শরীফের ছেড়া পাতা উদ্ধার করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের হল প্রশাসন শিক্ষার্থীদের দেয়া তথ্যের ভিত্তিতে ওই হলের তৃতীয় তলায় এ ব্লকের টয়লেটের কমোড থেকে ভাসমান কুরআন শরীফের পাতা কুড়িয়ে আনে। এ ঘটনায় হল প্রশাসন সহকারী হল প্রভোষ্ট মো: সানাউল হককে প্রধান করে ৩ সদস্যর একটি তদন্ত কমিটি গঠন করেছে।

ক্যাম্পাস সূত্র জানায়, পবিপ্রবি’র দুর্যোগ ব্যবস্থাপণা অনুষদের অষ্টম সেমিষ্টারের ছাত্র এবং এম.কেরামত আলী হলের তৃতীয় তলায় এ ব্লকের ৩০১নং কক্ষের আবাসিক ছাত্র নাইম হোসেন গতমঙ্গলবার রাত ১টার দিকে ঘুম থেকে জেগে প্রকৃতির ডাকে সাড়া দিতে টয়লেটে গিয়ে কমোডের মধ্যে কুরআন শরীফের কতগুলো ছেড়া পাতা ভাসতে দেখে হতভম্ব হয়ে যায়। সম্ভিত ফিরে পেয়ে সে দ্রুত রুমমেট ও হল প্রশাসনকে জানায়। বুধবার সকালে হল প্রশাসনের দায়িত্বরত শিক্ষক-কর্মকর্তারা কুরআনের ছেড়া পাতাগুলো কুড়িয়ে আনে। টয়লেট থেকে কুড়িয়ে পাওয়া ছেড়া পাতাগুলো কুরআন শরীফের বলে নিশ্চিত করেছেন হল শাখা মসজিদের ইমাম মাওলানা মো: আবুল কাসেম। এ ঘটনায় জড়িতদের সনাক্ত করে খুঁজে বের করতে সহকারী হল প্রভোষ্ট মো: সানাউল হককে প্রধান করে ৩ সদস্যর একটি তদন্ত কমিটি গঠন করেছে হল প্রশাসন।

সহকারী হল প্রভোষ্ট ও তদন্ত কমিটির প্রধান সহকারী অধ্যাপক মো: সানাউল হক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দুবৃত্তদের সনাক্ত করণের আপ্রাণ চেষ্টা চলছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার প্রফেসর ড. মো: সুলতান মাহমুদ এ প্রসঙ্গে বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি এবং হল প্রশাসন তদন্ত কমিটি গঠন করেছে এবং ওই কমিটি তদন্ত শুরু করে দিয়েছে। তদন্ত রিপোর্টের ভিত্তিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দ্রুত ব্যবস্থা নেবে।

#