পবিপ্রবি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ জনতা কলেজ শিক্ষার্থীদের ঈর্ষনীয় সাফল্য

4

 

 

এম. রহমান, দুমকি প্রতিনিধি : পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলতি ২০১৫-২০১৬ সেসনে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। গত রবিবার অনুষ্ঠিত এ ভর্তি পরীক্ষায় জনতা কলেজ থেকে উত্তীর্ণ হওয়া ৪৭ জন শিক্ষার্থী সুযোগ পেয়েছে। সারাদেশে পাবলিক বিশ্ববিদ্যালয় গুলোতে কঠিন প্রতিযোগীতা পূর্ণ ভর্তি পরীক্ষায় পবিপ্রবির ৭টি অনুষদের বিভিন্ন ফ্যাকাল্টিতে বরিশাল বিভাগের মধ্যে সর্বোচ্চ স্কোর করেছে জনতা কলেজ শিক্ষার্থীরা।

পবিপ্রবি সূত্র জানায়, এবার মোট ৬৪৭টি আসনের বিপরীতে ৯৪৩৭ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহন করেন। ১৪ই ডিসেম্বর সকাল ৬টায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. শামসুদ্দীন আনুষ্ঠানিকভাবে পরীক্ষার ফল ঘোষনা করেন। ভর্তি পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে (িি.িঢ়ংঃঁ.ধপ.নফ) ও বিশ্ববিদ্যালয়ের সকল আভ্যন্তরীন নোটিশ বোর্ডের মাধ্যমে প্রকাশ করা হয়েছে।

জনতা কলেজ সূত্রে জানাযায়, দক্ষিনাঞ্চলের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঐতিহ্যবাহী পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘এ’, ‘বি’ ও ‘সি’ ইউনিটের ¯œাতক (সন্মান) লেবেল-১, সেমিষ্টার-১ এর ভর্তি পরীক্ষায় জনতা কলেজ থেকে ৪৭জন শিক্ষার্থী মেধা তালিকায় স্থান পেয়েছে। বিবিএ (ব্যবসায় ব্যবস্থাপনা) অনুষদে ৭জন, কৃষি অনুষদে ২৪জনসহ অন্যান্য ফ্যাকাল্টিতে ৪৭জন শিক্ষার্থী সুযোগ পায়। অপেক্ষমান তালিকায় রয়েছে আরও অন্তত: ১০জন। এছাড়া বিবিএ ও সিএসই অনুষদে মেধাক্রমে ৭ম, ১০ম ও ১৪তম স্থানও অর্জন করতে সক্ষম হয়েছে জনতা কলেজ থেকে উত্তীর্ণ হওয়া ৩ শিক্ষার্থী। সিএসই অনুষদের মেধা তালিকায় ৭ম স্থান অধিকারী জনতা কলেজের ছাত্র আল-মামুন মৃধা উচ্ছাস প্রকাশ করে জানান, লেখা-পড়ার মান ভালো হওয়ায় জনতা কলেজ শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় এ সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছে। জনতা কলেজ অধ্যক্ষ মাজেদা বেগম এ প্রসঙ্গে বলেন, কলেজের লেখা পড়ার মানোন্নয়নে তিনি সর্বাত্মক প্রচেষ্টা অব্যহত রয়েছে।

#