পর্যটকবান্ধব পরিবেশ গড়তে কুয়াকাটায় জনসচেতনতা মূলক র‌্যালি ও কর্মশালা

0

 

ডেক্স রির্পোটঃ ‘আমরা গড়বো আমার দেশ, পর্যটকবান্ধব পরিবেশ’ এ স্লোগানে পর্যটন বর্ষ ২০১৬ উদ্যাপন উপলক্ষে কুয়াকাটায় জনসচেতনতা মূলক র‌্যালি ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বুধবার সকাল ৯টায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি)’র উদ্যোগে পর্যটন হলিডে হোমস ও যুব পান্থ নিবাস থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালিটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে বীচ ক্লিনিং মিলিত হয়। এরপর  সকাল  ১০টায় পর্যটন শিল্পের উন্নয়নে স্থানীয় জনসাধারণের এবং দেশের অর্থনৈতিক উন্নয়নে পর্যটন শিল্পের ভূমিকা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় ট্যুরিজমের সাথে সংশ্লিষ্ট শতাধিক ব্যবসায়ী দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালায় অংশ গ্রহন করেন।বিকেলে কর্মশালা শেষে প্রশিক্ষানার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়।

পটুয়াখালী জেলা প্রশাসক এ কে এম শামিমুল হক ছিদ্দিকীর সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন , বাংলাদেশ ট্যুরিজম বোর্ড’র পরিচালক ও পর্যটন মন্ত্রনালয়ের যুগ্ম সচিব নিখিল রঞ্জন রায়। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন, বিভাগীয় বনকর্মকর্তা পটুয়াখালী অজিত কুমার রুদ্র, কলাপাড়া উপজেলা চেয়ারম্যান আব্দুল মোতালেব তালুকদার, কুয়াকাটা পৌর মেয়র আব্দুল বারেক মোল্লা, কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি এএম মিজানুর রহমান বুলেট প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, কুয়াকাটা পর্যটন শিল্পের উন্নয়নে মেঘা পরিকল্পনা নিয়েছে সরকার। এসময় তিনি পর্যটন খাতে বিনিয়োগের জন্য বে-সরকারী উদ্যোক্তাদের এগিয়ে আসার অনুরোধ জানিয়েছেন।

 

বাংলাদেশ ট্যুরিজম বোর্ড উপ-পরিচালক  মোঃ নজরুল ইসলাম কর্মশালায় সঞ্চালকের দায়িত্ব পালন করেন। প্রশিক্ষণ কর্মসূচি শেষে কুয়াকাটা সৈকতে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।