পিডিও ৭৭৫ জন কৃষককে জিংক ব্রি ধান ৬২ ও জিংক  ব্রি ধান ৭২ বীজ বিতরন করেছে

0

 

স্টাফ রিপোর্টারঃ অধিক পুষ্টিমানের ফসল উৎপাদনের লক্ষ্যে হারভেস্টপ্লাস বাংলাদেশ  অর্থায়নে পটুয়াখালী ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (পিডিও) উদ্যোগে বরগুনা জেলার আমতলী উপজেলা ও পটুয়াখালী জেলার কলাপাড়া  উপজেলার জিংক ব্রি ধান ৬২ ও  ব্রি ধান ৭২ জাতের মৌসুমী আমন ধান প্রদর্শনীর লক্ষ্যে ৭,৭৫ জন কৃষকদের মাঝে  বীজ ধান বিতরন করা হয়েছে।

রবিবার আমতলী ইউনিয়ন পরিষদ ভবনে ইউসিএফ এর সভাপতি জব্বার আকনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে কৃষকদের মাঝে জিংক ব্রি ধান ৬২ ও  ব্রি ধান ৭২ জাতের বীজ ধান বিতরন  করেন  হারভেস্টপ্লাস-বাংলাদেশ এর এআরডিও  মো. জাহিদ হোসাইন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এনএসএস এর নির্বাহী পরিচালক মো. শাহাবুদ্দিন পান্না, পিডিও এর নির্বাহী পরিচালক  এ এইচ মুনসুর,  উপ-সহকারী  কৃষি কর্মকর্তা মো. মাসুমবিল্লাহ উপস্থিত ছিলেন। বীজ বিতর অনুষ্ঠানে আমতলী  উপজেলার ৫০০ জন কৃষককে জিংক ব্রি ধান ৬২ ও ৪৫ জনকে  জিংক  ব্রি ধান ৭২, জিংক জাতের বীজ ধান  বিতরন করা হয়।

একই দিন বিকালে কলাপাড়া উপজেলার নাচনাপাড়া এলাকায় কলাপাড়া  উপজেলার ২০০ জন কৃষককে জিংক ব্রি ধান ৬২, ও  ৩০ জনকে জিংক  ব্রি ধান ৭২ বিতরন করা হয়েছে। উক্ত দুটি উপজেলার ৭৭৫ জন কৃষককে প্রতিজনকে তিন কেজি করে মোট ২,২২৫ কেজি  জিংক ব্রি ধান ৬২ ও জিংক ব্রি ধান ৭২ বীজ ধান  বিতরন করা হয়েছে বলে পিডিও এর নির্বাহী পরিচালক এএইচ মুনসুর জানান।