প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এগিয়ে

3

স্টার্ফ রিপোর্টারঃ প্রাথমিক সমাপনী পরীক্ষা ২০১৫ এর  বৃত্তি’র ফলাফলে পটুয়াখালী জেলায় সরকারি বালিকা বিদ্যালয় এগিয়ে। প্রভাতী ও দিবা শাখায মোট ১৩২ জন ছাত্রী পরীক্ষা দিয়ে সকলেই পাশ করেছে। এর মধ্যে ৯৯ জন ছাত্রী জিপিএ-৫ পেয়েছে। প্রভাতী শাখায় ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ১৫টি এবং দিবা শাখায় ১১টিসহ মোট ২৬ জন । এছাড়া প্রভাতী শাখায় ৬জন এবং দিবা শাখায় ১ সাধারণ গ্রেডসহ মোট ৭জন ছাত্রী বৃত্তি লাভ করেছে।

প্রভাতী শাখায় ১৫ জন ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্ত ছাত্রীরা হলো- নামিলা ইসলাম রোল নং- ম- ৫৩৯২,নাফিজা করিম নাজলী ম-৫৩৯৩,নোশিত মুনিয়াত ম-৫৩৯৪,মুমতাহিনা রহমান টুসি ম-৫৩৯৬,নুসরাত জাহান দ্যুতি ম- ৫৩৯৯,রাইনা বাশার রিচি ম- ৫৪০০,তাহসীন সাইফুল্লাহ ঐশী ম- ৫৪০১,আফরাহ জামান ম-৫৪০৩,তানজিদা সিফাত মিশু ম-৫৪০৪,রাফিদা তাসনিম ছোয়াদ ম-৫৪০৫,জান্নাতুল মাওয়া নওমি ম-৫৪০৬,জান্নাতুর ফেরদেীস নিছা ম- ৫৪০৭,লামিয়া ইসলাম জাবিন ম- ৫৪০৮,তাসনিম জাহান মীম ম- ৫০১৩ ও মারিয়া বিশ্বাস সারা ম- ৫৪২০ এবং প্রভাতী শাখায় সাধারণ গ্রেডে ৬জন ছাত্রী হলো- ইমরানা জাহান ইতু ম- ৫৩৫৩, উম্মে কুলসুম মীম ম-৫৩৯৫,মারিয়াম তাবাসসুম ম- ৫৩৯৭রাফিজা ইসলাম ম- ৫৩৯৮,রুহিনা ইসলাম অর্নি ম-৫৪০২ ও সপপ্তষী মন্ডল দিশা ম-৫৪০৯ । এছাড়া দিবা শাখার ১১ জন ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্ত ছাত্রীরা হলো- খন্দকার মাইশা ম-৫৩২৯,ফাতিমা আঞ্জুমান আর্নি ম-৫৩৩০,লাভীরা ইসলাম ম- ৫৩৩২,তাসনুভা ম- ৫৩৩৩,তানজিলা আক্তার তিন্নি ম -৫৩৩৪, জেরিন তাসনীম অর্পি ম- ৫৩৩৫,নাঈম ফেরদৌস অর্পিতা ম-৫৩৩৬, সারাহ বিনতে শহীদ ম- ৫৩৩৭, তাছমিয়া তাহলিল ম- ৫৩৩৮,এশাতুর রাদিয়া ম- ৫৩৪২ ও রাবেয়া বসরি মৌ ম- ৫৩৪৩ এবং দিবা  শাখায় সাধারণ গ্রেডে ১ জন ছাত্রী হলো-ইমরানা জাহান ইতু ম- ৫৩৫৩।

এছাড়া সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় ১৪৪ জন ছাত্র পরীক্ষা দিয়ে সকলেই পাশ করেছে। এর মধ্যে প্রভাতী শাখায় ১৭টি এবং   দিবা শাখায় ৭টি মোট ২৪ ট্যালেন্টপুলে এবং প্রভাতী শাখায় ৩টি এবং দিবা শাখায় ১টি মোট ৪টি  সাধারণ গ্রেডে বৃত্তি লাভ করেছে।

পটুয়াখালী সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় ছেলেদের চেয়ে সরকারি বালিকা বিদ্যালয়ের মেয়েদের ফলাফল  খুবই ভালো। শিক্ষার দিকে মেয়েরা এগিয়ে রয়েছে।

উপজেলা ওয়ারী সদর উপজেলায় বৃত্তি প্রাপ্ত ছাত্র-ছাত্রীর সংখ্যা হচ্ছে- ট্যালেন্টপুলে ৬৭ জন ও সাধারনে ১৩২জন। ২০১৫ সনের অনুষ্ঠিত প্রাথমিক সমাপনী পরীক্ষায় পটুয়াখালী জেলার ১১২৫টি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ৬২টি কেজি স্কুল থেকে ৩২,০৯৭ জন ছাত্র-ছাত্রী সমাপনী পরীক্ষায় অংশগ্রহন করেছিল।