প্রেসক্লাব, পটুয়াখালী বিলুপ্তি  ঘোষণা

3

সাংবাদিকদের ঐক্য প্রক্রিয়ার অংশ হিসেবে প্রেসক্লাব পটুয়াখালী বিলুপ্তি ঘোষণা করে ঐতিহ্যবাহি পটুয়াখালী প্রেসক্লাবের সঙ্গে একীভূত করা হয়েছে।

রোববার সকালে পৌরসভায় সাংবাদিক ঐক্য প্রক্রিয়া কমিটির আহবায়ক কাজী আলমগীর ও মেয়র ডা. মো. শফিকুল ইসলামের উপস্থিতিতে প্রেসক্লাব পটুয়াখালীর সভাপতি ও দৈনিক সাথীর সম্পাদক মো. আনোয়ার হোসেন এ ঘোষনা দেন। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পটুয়াখালী প্রেসক্লাবের সভাপতি কাজী শামসুর রহমান ইকবাল, সাধারণ সম্পাদক মুফতী সালাহউদ্দিন, যুগ্ম-সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম প্রিন্স। এর ফলে  ২০ নভেম্বর-২০১৬ইং তারিখ থেকে প্রেসক্লাব পটুয়াখালীর আর কোন অস্তিত্ব থাকবে না এবং এ নামে আর কোন সংগঠন পরিচালিতও হবে না।

সাংবাদিকদের ঐক্য প্রক্রিয়ার অংশ হিসেবে গত ১৫ অক্টোবর প্রথম এবং ১৫ নভেম্বর দ্বিতীয় সভা সার্কিট হাউজে জেলা প্রশাসক জনাব একেএম শামিমুল হক ছিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। ওই সভায় জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খান মোশারফ হোসেন, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী আলমগীর, পৌর মেয়র ডা. মো. শফিকুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান এ্য্যাডভোকেট তারিকুজ্জামান মনি, পটুয়াখালী প্রেসক্লাবের সভাপতি কাজী শামসুর রহমান ইকবাল, সাবেক সভাপতি স্বপন ব্যানার্জী, সাধারণ সম্পাদক মুফতী সালাহউদ্দিন ও প্রেসক্লাব পটুয়াখালীর সভাপতি মো. আনোয়ার হোসেন ও সাধারন সম্পাদক গোলাম মাওলা দুলু সহ উভয় প্রেসক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন। ওই সভায় সর্বসম্মতি ক্রমে জেলা আওয়ামীলীগের যুগ্ম-আহবায়ক কাজী আলমগীরকে আহবায়ক এবং পৌর মেয়র ডা. মো. শফিকুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মো. তারিকুজ্জামান মনি, পটুয়াখালী প্রেসক্লাবের সভাপতি কাজী শামসুর রহমান ইকবাল, সাবেক সভাপতি স্বপন ব্যানার্জী, সাধারণ সম্পাদক মুফতী সালাহউদ্দিন ও প্রেসক্লাব পটুয়াখালীর সভাপতি মো. আনোয়ার হোসেনকে নিয়ে সাত সদস্য বিশিষ্ট্য একটি ‘যাচাই-বাছাই’ কমিটি গঠন করা হয়। এ কমিটি ১৬ নভেম্বর, রোজ-বুধবার সন্ধ্যা সাতটায় পটুয়াখালী প্রেসক্লাবের ডক্টর আতহার উদ্দিন মিলনায়তনে ‘যাচাই-বাছাই’ এক সভা অনুষ্ঠিত হয়। আহবায়ক কাজী আলমগীরের সভাপতিত্বে ওই সভায় প্রেসক্লাব, পটুয়াখালীর আবেদনকারীদের কাগজপত্র যাচাই-বাচাই ও পর্যালোচনা শেষে ক্যাটাগরি অনুযায়ি সদস্যপদ প্রদানের প্রেক্ষিতে প্রেসক্লাব পটুয়াখালী বিলুপ্তি ঘোষণা করা হলো। (খবর বিজ্ঞপ্তি)