বরিশাল বিভাগীয় আবৃত্তি উৎসব উদযাপন উপলক্ষে পটুয়াখালীতে প্রস্তুতি মূলক সভা,কমিটি গঠন

2

 

ডেক্স রিপোর্ট ঃ বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের আয়োজনে বরিশাল বিভাগীয় আবৃত্তি উৎসব উদযাপন উপলক্ষে পটুয়াখালীতে প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত হয়েছে। আগামী ২৭ ও ২৮ নভেম্বর পটুয়াখালী কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে এ উৎসব অনুষ্ঠিত হবে।

পটুয়াখালী সরকারী কলেজের অধ্যক্ষ ও সাংস্কৃতিক সংগঠন সুন্দরমের সভাপতি প্রফেসর এম নুরুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন পটুয়াখালী পলিটেকনিক ইনিষ্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী হাসান মোঃ কামরুজ্জামান, পটুয়াখালী সরকারী কলেজের শিক্ষক পরিষদ সচিব সেলিনা আক্তার, পটুয়াখালী আবৃত্তি মঞ্চের সভাপতি মানস কান্তি দত্ত, আবৃত্তি শিল্পী শাহজাহান খান, একেএম কলেজের শিক্ষক অশোক দাস, জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ পটুয়াখালী জেলা শাখার সাধারন সম্পাদক ফরিদুজ্জামান খান, জেলা খেলাঘর আসরের সাধারন সম্পাদক ও পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিষ্ট্রার আমিনুল ইসলাম টিটো, কবি সাহানা পারভীন সিক্তা, গণমাধ্যম ও নাট্যকর্মী নীনা আফরীন, মুক্ত প্রাঙ্গনের প্রধান সমন্বয়কারী লুৎফুল বারী পান্না, সুন্দরম সমন্বয়কারী মিঠুন পাল বান্টি, পলিটেকনিট ইনিষ্টিটিউটের শিক্ষক ফারজানা আক্তার ইতি প্রমুখ।

সভায় প্রফেসর এম নুরুল ইসলামকে আহবায়ক ও সম্মিলিত সাংস্কৃতিক জোট ও পটুয়াখালী আবৃত্তি মঞ্চের সাধারন সম্পাদক মুজাহিদ প্রিন্সকে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট উৎসব উদযাপন ব্যবস্থাপনা কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন প্রকৌশলী হাসান মোঃ কামরুজ্জামান, মানস কান্তি দত্ত, শাহজাহান খান, অশোক দাস, সেলিনা আক্তার, ফরিদুজ্জামান খান, আমিনুল ইসলাম টিটো, সাহানা পারভীন সিক্তা ও লুৎফুল বারী পান্না।

পটুয়াখালী আবৃত্তি মঞ্চের সাধারন সম্পাদক মুজাহিদ প্রিন্স জানান, বরিশাল বিভাগীয় আবৃত্তি উৎসব এবার পটুয়াখালীতে অনুষ্ঠিত হবে। আগামী ২৭ নভেম্বর উৎসবের উদ্বোধন করবেন দেশ বরণ্য আবৃত্তি  ও নাট্য শিল্পী হাসান ইমাম। উৎসবে বরিশাল বিভাগের ৬টি জেলার প্রায় শতাধীক আবৃত্তি শিল্পী অংশ গ্রহন করবেন। দেশের খ্যাতনামা আবৃত্তি শিল্পীরা উৎসবে আবৃত্তি পরিবেশন করবে। এছাড়া বরিশাল বিভাগের আবৃত্তির সংগঠনগুলোর প্রায় ৬০ জন আবৃত্তি শিল্পী দুই দিনের আবাসিক কর্মশালায় অংশ গ্রহন করার সুযোগ পাবে।

এ বিষয়ে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারন সম্পাদক আহকামউল্লাহ জানান,আবৃত্তি শিল্পকে দেশের মানুষের মাঝে ছড়িয়ে দিতে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় সারা দেশে বিভাগগুলোতে আবৃত্তি উৎসবের আয়োজন করেছে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ। বরিশাল বিভাগীয় উৎসবটি পটুয়াখালীতে অনুষ্ঠিত হবে। একই সাথে বরিশাল বিভাগের সকল জেলা থেকে আগত আবৃত্তি শিল্পীদের নিয়ে দুই দিনের একটি কর্মশালা পরিচালনা করা হবে।##