বর্ণিল আয়োজনে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

1

স্টার্ফ রিপোর্টার ঃ বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট সংগঠনটির প্রতিষ্ঠাতা জীন হেনরী ডুনান্টের জন্ম দিন উপলক্ষে বাংলাদেশ রেড ক্রস ও  রেড ক্রিসেন্ট সোসাইটি পটুয়াখালী ইউনিটের উদ্যোগে নানা কর্মসুচী পালন করা হয়।

কর্মসূচীর মধ্যে ছিল রবিবার সকাল সাড়ে ৮টায় জাতীয় সংগীত পরিবেশনের সাথে সাথে জাতীয় পতাকা এবং  রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলন শেষে  কেক কেটে দিবসের সূচনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা সংসদ সদস্য লুৎফুন্ননেছা এমপি। এসময় এমপি তার বক্তব্যে রেড ক্রিসেন্টের দীর্ঘ দিনের মানব সেবার ধারাহিতকাকে ধরে রাখার জন্য এর সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান, এবং সংগঠনটির প্রতিষ্ঠাতা জীন হেনরী ডুনান্টকে কৃতজ্ঞতার সাথে স্বরন করে এই প্রজন্মের যুব ও ছাত্র সমাজকে তার আদর্শে জীবন গড়ে তোলার আহবান জানান। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা ইউনিটের সভাপতি সাবেক সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. মোঃ সুলতান আহমেদ মৃধা, সাধারন সম্পাদক অধ্যক্ষ মোঃ দেলোয়ার হোসেন।

সকাল ৯ টায়  রেড ক্রিসেন্ট ইউনিট হতে বর্ণাঢ্য র‌্যালী পটুয়াখালী শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পূনরায়  রেড ক্রিসেন্ট ইউনিটে এসে শেষ হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আজীবন সদস্য গাজী হাফিজুর রহমান সবির, আবু নাঈম, সৈয়দ হাবিবুর রহমান, জুনিয়র সহকারী পরিচালক মো. ফারুক হোসেন,যুব প্রধান মাহমুদ আলম সজিব, সাবেক যুব প্রধান আলামিন হক, ২য় যুব প্রধান এ্যাড. তারেক রহমান, রক্তদান বিভাগের প্রধান মেহেদী হাসান মুন্নাসহ কার্য নির্বাহী সদস্যবৃন্দ, ইউনিট অফিসার বৃন্দ, শহরের অন্যতম ১০ টি বিদ্যালয়ের শিক্ষার্থীসহ শিক্ষকমন্ডলী, যুব রেড ক্রিসেন্ট সদস্যবৃন্দ।এছাড়া দিবসটি উপলক্ষে  চিত্রাংকন প্রতিযোগিতা, রক্তদান, ভূমিকম্প ও দূর্যোগ প্রস্তুতি সচেতনতা বৃদ্ধি মূলক অনুষ্ঠান, আলোচনা সভা ও পুরুষ্কার বিতরনী অনুষ্ঠান। সর্বশেষে যুব রেড ক্রিসেন্ট সদস্যদের উদ্যোগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।