বাংলাদেশ ট্যুরিজম বোর্ড’র মেগা বীচ কার্নিভাল স্থানীয় গণমাধ্যম কর্মীরা জানেন না প্রস্তুতি সভার খবর

4

 

 

সোলেমান প্রিন্টু,কলাপাড়া প্রতিনিধিঃ বাংলাদেশ ট্যুরিজম বোর্ড’র আয়োজনে পটুয়াখালীর কুয়াকাটায় ১৪ থেকে ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে মেগা বীচ কার্নিভাল। কিন্তু বিভিন্ন জাতীয় ও স্থানীয় দৈনিকের অধিকাংশ স্থানীয় প্রতিনিধিদের প্রস্তুতি সম্পর্কে কোন ধরনের অবহিত করা হয়নি। ফলে গণমাধ্যমে এ সংক্রান্ত আগাম রিপোর্ট প্রকাশ করতে সমস্যায় পড়তে হচ্ছে গনমাধ্যম কর্মীদের। ইতোমধ্যে স্থানীয়ভাবে দ’দফায় প্রস্তুতি মূলক সভা হয়েছে কুয়াকাটায়। যেখানে বিভিন্ন জাতীয় দৈনিকের স্থানীয় প্রতিনিধিদের অবগত করা হয়নি। এমনকি সব ক’টি জাতীয় দৈনিকের স্থানীয় প্রতিনিধিদের সংগঠন কলাপাড়া প্রেসক্লাব ও কলাপাড়া রিপোর্টার্স ইউনিটি’র কোন সংবাদকর্মীকে অবগত করা হয়নি।

সর্বশেষ গত রবিবার কুয়াকাটার অবৈধ স্থাপনা উচ্ছেদের খবর সংগ্রহকালে বিষয়টি গণমাধ্যম কর্মীরা অবগত হন।  শুধুমাত্র আয়োজকদের উদাসীনতার কারনে গণমাধ্যম কর্মীরা পর্যটন শিল্পের উন্নয়নে সরকারের বিশাল এ অনুষ্ঠানের খবর যথাযথভাবে উপস্থাপন করতে প্রতিবন্ধকতার সম্মুখীন হচ্ছেন।

জাতীয় দৈনিকের স্থানীয় প্রতিনিধিরা জানান, তারা কুয়াকাটায় বীচ কার্নিভাল ২০১৭ এর অনুষ্ঠানের প্রস্তুতি সভা সম্পর্কে কিছুই জানেনা। শুধুমাত্র নিজেদের উদ্যোগে খোঁজ-খবর নিয়ে খবর সংগ্রহ করছেন।

গণমাধ্যম কর্মীদের কেন এড়িয়ে যাওয়া হচ্ছে? এ বিষয়ে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের উপ-পরিচালক নজরুল ইসলামকে সোমবার দুপুরে সাংবাদিকরা ফোন করলে জানান, তিনি এ মুহুর্তে ব্যস্ত রয়েছেন, পরে কথা বলবেন।