বাউফলে আওয়ামী লীগের আভ্যন্তরীন কোন্দলের জের সকল ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ

0

অতুল পাল, বিশেষ প্রতিনিধি : বাউফলের নওমালা ইউনিয়নের নগরের হাটে নওমালা মাধ্যমিক বিদ্যালয় মাঠে একই সময়ে আওয়ামী লীগের দু’পক্ষের সমাবেশ আহবানকে কেন্দ্র করে সৃষ্ট উত্তেজনা নিরসনে বুধবার বিকেল ৩টা থেকে সকল প্রকার সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানিয়েছে, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গেল সপ্তাহের শুক্র ও শনিবার জাতীয় সংসদের চিফ হুইপ ও বাউফল পৌর মেয়র সমর্থকদের মধ্যে কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়া, মারামারি ও ভাঙচুরের ঘটনা ঘটেছিল। ওই ঘটনাকে কেন্দ্র করে বুধবার বিকেল তিনটায় মেয়র সমর্থকরা উপজেলা শ্রমিক লীগের ব্যানারে নওমালা মাধ্যমিক বিদ্যালয় মাঠে গণমিছিল ও সমাবেশের ঘোষনা দেন। অপরদিকে চিফ হুইপ সমর্থক নওমালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. কামাল হোসেন বিশ্বাসসহ তার সমর্থকদের ওপর হামলার প্রতিবাদে একই সময়ে একই স্থানে সমাবেশে করার ঘোষনা দেন। এরফলে দু’ পক্ষের মধ্যে আরও উত্তেজনা সৃষ্টিসহ আইন-শৃংখলা অবনতি হওয়ার আশংকা করে পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখার জন্য উপজেলা প্রশাসন নগরের হাট ও তার আশপাশের এলাকায় সকল প্রকার সভা-সমাবেশ নিষিদ্ধ করে দেন।

উপজেলা নির্বাহী অফিসার মোহম্মদ আবদুল্লাহ আল মাহামুদ জামান জানান, নওমালা মাধ্যমিক বিদ্যালয়টিতে এসএসসি পরীক্ষা কেন্দ্র রয়েছে। সভা-সমাবেশ হলে শান্তি-শৃংখলা ভঙ্গ হতে পারে এবং পরীক্ষায় ব্যাঘাত সৃষ্টি হতে পারে বিধায় সকল প্রকার সভা ও সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। বাউফল থানার অফিসার ইন চার্জ আ জা ম মাসুদুজ্জামান বলেন, এখন পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে।