বাউফলে আনসার কমান্ডারের বিরুদ্ধে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ

1

বাউফল প্রতিনিধি ঃ পটুয়াখালীর বাউফল উপজেলার আনসার-ভিডিপি কমান্ডারের বিরুদ্ধে সদস্যদের কাছ থেকে জোর করে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়াগেছে। অভিযোগ রয়েছে, প্রতি সদস্যদের কাছ থেকে ওই কমান্ডাররা পাঁচশত টাকা করে হাতিয়ে নিচ্ছে। টাকা দিতে কোন সদস্য অপারগতা প্রকাশ করলে তাকে হয়রানীর হুমকি দেওয়া হয়।
সংশ্লিষ্ট সুত্র জানায়, শারদীয় দূর্গাপূজা উপলক্ষে উপজেলার ৬৫টি পূজা মন্ডপে ৩৯০জন আনসার সদস্য দায়িত্ব পালন করেন। গতকাল সোমবার ওই সদস্যরা তাদের দায়িত্ব পালনের সম্মানী নিতে আসলে প্রত্যেক সদস্যদর কাছ থেকে ৫শ করে টাকা দাবী করেন আনসার ভিডিপি কমান্ডাররা। আনসার ভিডিপি সদস্য মো. পান্ন, সুজন, এমরান, আরিফ, রুবেল, খলিল, সোহাগ, আলাউদ্দীন, লতিফ অভিযোগের সুরে সংবাদিকদের বলেন, অফিসের কথা বলে সেরজন কমান্ডার আউয়াল তাদের কাছ থেকে ৫শ টাকা করে নিয়েছেন। মহিলা আনসার ভিডিপি সদস্য জাহানারা, সেলিনা, শেতারা, আলেয়া, পারভিন, নুরজাহান বলেন তাদের কাছ থেকে ৫শত টাকা করে নিয়েছে কমান্ডার আউয়াল। এভাবেই প্রত্যেক আনসার সদস্যদের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছে ওই আনসার ভিডিপি কমান্ডার চক্র। নাম প্রকাশে অনিচ্ছুক এক সদস্য বলেন, যদি আমরা কমান্ডারের ধার্যকৃত ৫শত টাকা না দেই তাহলে আমাদের হয়রানীর হুমকি দেওয়া হয়েছে। তাই বাধ্য হয়েই টাকা দিতে হয়। এ বিষয়ে অভিযুক্ত কমান্ডার আউয়ালের কাছে গিয়ে জানতে চাইলে তিনি ঘটনাস্থল দৌড়ে ত্যাগ করে।

ভারপ্রাপ্ত উপজেলা আনসার ভিডিপি কমান্ডার ইসমত আরা তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন,‘ যাদের কাছ থেকে টাকা নেওয়া হয়েছে তারা যদি অভিযোগ করে সে ক্ষেত্রে সব সদস্যদের টাকা ফিরিয়ে দেওয়া হবে। যে সকল কমান্ডাররা এই অনৈতিক কাজের সাথে জড়িত তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি আমি আমার উর্ধ্বতন কর্মকর্তাদেরকে জানাব।##