বাউফলে ঋণের টাকা শোধ না করায় ঘরে তালা

0

PIC-1অতুল পাল, বিশেষ প্রতিনিধি : মাত্র ৪ হাজার টাকা ঋণ পরিশোধ করতে না পারায় একটি ঘরে তালা ঝুলিয়ে দিয়েছে পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন নামের একটি সংস্থা। এরফলে ওই পরিবারের সদস্যরা তালা লাগানোর পর থেকে নিরুদ্দেশ রয়েছে।

এলাকাবাসী জানায়, বাউফল পৌর শহরের ২ নং ওয়ার্ডের হাজী সড়কের বাসিন্দা ভ্যান চালক জসিম উদ্দিনের স্ত্রী ফাতেমা বেগম (২৫) গত বছর ৭ জুলাই স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধিনস্থ বাউফল উপজেলা পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশনের চন্দ্রপাড়া আদর্শ সমিতি থেকে ১০ হাজার টাকা ঋণ গ্রহণ করেন। সাপ্তাহিক ২৮০ টাকা কিস্তি ও ২০ টাকা সঞ্চয় জমা দিয়ে মোট ১১ হাজার ৫০ টাকা পরিশোধ করা কথা থাকলেও ফাতিমা এ পর্যন্ত মোট ৭ হাজার ৫০ টাকা পরিশোধ করেন। আর্থিক দৈন্যতার কারণে বাকি ৪ হাজার টাকা পরিশোধ করতে না পারায় ওই ফাউন্ডেশনের মাঠ কর্মকর্তা জামাল হোসেন কয়েকজন স্টাফসহ গত ৩ ডিসেম্বর ফাতিমা বেগমের ঘরে গিয়ে সামনের দরজায় তালা ঝুলিয়ে দেন। এর পর থেকে ওই পরিবারটি নিরুদ্দেশ হয়ে যান।

এব্যাপারে উপজেলা পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশনের মাঠ কর্মকর্তা জামাল হোসেনের ০১৭২১৪৩২০৭৪ নম্বরের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি তালা ঝুলানোর বিষয়টি অস্বীকার করেছেন।

উপজেলা পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশনের কর্মকর্তা পরিতোষ কান্তি দাসের ০১৭১৭৬১১৯০৯ নম্বরের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি বরিশালে আছি। এসে খোঁজখবর নিয়ে দেখব।