বাউফলে জলজ্যান্ত নারীকে মৃত বলছে কৃষি ব্যাংক

2

 

কৃষ্ণ কর্মকার, বাউফল : পটুয়াখালীর বাউফল উপজেলার দাশপাড়া গ্রামের রাজিয়া বেগম নামের এক বৃদ্ধা বয়স্ক ভাতা নিতে এসে জানতে পারেন তিনি মৃত। ২০১৪ সালের ৮ই আগস্ট তাকে মৃত লিখে তার হিসাবটি বন্ধ করে দেয় বাংলাদেশ কৃষি ব্যাংকের বাউফল শাখা। রাজিয়া বেগম (৬৬) ওই গ্রামের মৃত হাসেম হাওলাদারের স্ত্রী।

রাজিয়া বেগমের দেবরের ছেলে মো. রেজাউল করিম জানান, ‘গত তিন দিন ধরে ব্যাংকে এসে তিনি ব্যাংকের কর্মকর্তা কর্মচারীদেরকে বিষয়টি জানালেও  কেউ পাত্তা দিচ্ছেন না। ব্যাংক থেকে জানানো হয়েছে যে এখানে তাদের কিছু করার নেই সমাজসেবা অফিস থেকে তাকে মৃত দেখানোর কারনে সরকার তার হিসাবে টাকা পাঠায় না। জলজ্যান্ত একটা মানুষকে ব্যাংক কিভাবে মৃত লেখে এমন প্রশ্ন তোলেন রেজাউল। বিষয়টি নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে উপজেলা সমাজসেবা কার্যালয়ে যোগাযোগ করা হলে তারা জানায়, রাজিয়া বেগম, স্বামী-মৃত হাসেম হাওলাদার, বহি নং-১১/০২/০৯৭৯ ও নং হিসাব নং-৫৪৯ নামে কোন ব্যক্তিকে তারা মৃত দেখান নাই।

এ বিষয়ে কৃষি ব্যাংকের বাউফল পৌর শাখার ব্যবস্থাপক রমেশ হালদারের নিকট জানতে চাইলে তিনি বলেন, এটা যে কি ভাবে হলো বুঝতে পারছি না। হয়তোবা আগের ম্যানেজার রুহুল আমিন বিশ্বাস তাকে মৃত লিখেছেন। এ নিয়ে সংবাদ পরিবেশনের  নাই।