বাউফলে বিএনপির পাল্টা-পাল্টি কর্মসূচী : সংঘর্ষের আশংকা

0

pic-4অতুল পাল, বিশেষ প্রতিনিধি : বাউফলে একই দিনে পাল্টাপাল্টি কর্মসূচীর আয়োজন করেছে উপজেলা বিএনপির দুই গ্রুপ। পাল্টাপাল্টি কর্মসূচীকে কেন্দ্র করে উপজেলা বিএনপির দুপক্ষই মুখোমুখি অবস্থান নিয়েছে। যেকোন সময়ে মারাতœক সংঘর্ষ হতে পারে বলে আশংকা করছেন এলাকাবাসী। তবে প্রশাসন যে কোন ধরণের পরিস্থিতি মোকাবেলায় কঠোর নজরদারি করছেন। উভয় পক্ষই বাউফল পৌর শহরসহ উপজেলার বিভিন্ন এলাকায় পাল্টাপাল্টি পোষ্টার লাগিয়েছেন। নেতাকর্মীরা দুপক্ষে অবস্থান নিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, পূর্ব ঘোষণা অনুযায়ি বাউফল উপজেলা বিএনপির বর্তমান সভাপতি ইঞ্জিনিয়ার ফারুক আহমেদ তালুকদারের নেতৃত্বে আজ ১০ নভেম্বর মঙ্গলবার বাউফল উপজেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন আহবান করা হয়েছে। সম্মেলনকে কেন্দ্র করে দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের আনাগোনাও বেড়ে গেছে। বেলা ১০ টায় সভাপতি ইঞ্জিনিয়ার ফারুক আহমেদ তালুকদার ঢাকা থেকে হেলিকপ্টারযোগে বাউফলে এসে সম্মেলনে যোগ দেবেন বলে দলীয় সূত্র জানিয়েছে। এ সম্মেলনে পটুয়াখালী জেলা বিএনপির সাধারন সম্পাদক মো: আ: রব প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানা গেছে। তবে সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় কিংবা সিনিয়র কোন নেতা আসবেন কিনা সেটা কেউই নিশ্চিত করে জানাতে পারেননি। অপরদিকে খালেদা জিয়ার নির্দেশ উপেক্ষা করে পকেট কমিটি গঠনের অভিযোগ এনে বর্তমান সভাপতি ইঞ্জিনিয়ার ফারুক আহমেদ তালুকদারকে দল থেকে বহিস্কারের দাবিতে একই সময় উপজেলা বিএনপির কার্যালয়ের অদুরে বাউফল পাবলিক মাঠে উপজেলা বিএনপির সর্বস্তরের নেতাকর্মীদের ব্যানারে সাবেক সংসদ সদস্য শহিদুল আলম তালুকদারের নেতৃত্বে জন সমাবেশের ডাক দেয়া হয়েছে। একই সময়ে ৫০০ গজের মধ্যে বিএনপির দুপক্ষ সম্মেলন ও জন সমাবেশ ডাকায় নেতাকর্মীদের মধ্যে হতাশা লক্ষ্য করা গেছে। কে সম্মেলনে আবার কে জন সমাবেশে যাবেন এ নিয়েও মতানৈক্য রয়েছে। এরফলে যে কোন ধরণের সহিংস ঘটনা ঘটারও আশংকা করছেন এলাকাবাসী।

উপজেলা নির্বাহী অফিসার মোহম্মদ আবদুল্লাহ আল মাহামুদ জামান জানান, পাবলিক মাঠে জন সমাবেশ করার জন্য কেহ অনুমতি চাননি। আর এধরণের কোন সমাবেশ করতেও দেয়া হবেনা।

বাউফল থানার অফিসার ইনচার্জ আ জ মো. মাসুদুজ্জামান জানান, নাশকতা এড়াতে কোনভাবেই পাবলিক মাঠে সমাবেশ করতে দেয়া হবেনা। এ ব্যপারে পুলিশ তৎপর রয়েছে। তবে জন সমাবেশ হবে কিনা এ ব্যপারে আয়োজকদের মোবাইলে যোগাযোগ করা হলে কাউকে পাওয়া যায়নি।