বাউফলে ১৫ জুলাই থেকে জঙ্গী বিরোধী জনপ্রতিরোধ কমিটি গঠন শুরু

0

অতুল পাল, বিশেষ প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী দেশব্যপী জঙ্গী তৎপরতা রোধ ও গণসচেতনতা সৃষ্টির লক্ষে আগামি ১৫ জুলাই থেকে বাউফলের ১৫টি ইউনিয়ন ও বাউফল পৌরসভায় জঙ্গিবিরোধি জনপ্রতিরোধ কমিটি গঠন করা হবে। জাতীয় সংসদের চিফ হুইপ আ.স.ম. ফিরোজের উপস্থিতিতে ওই কমিটি গঠন করা হবে বলে তাঁর সফরসূচী থেকে জানা গেছে।

সফরসূচী অনুযায়ী ১৫ জুলাই কাছিপাড়া, কালিশুরী, ধুলিয়া, কেশবপুর,সূর্যমনি, মদনপুরা, বাউফল ও বাউফল পৌরসভা এবং ১৬ জুলাই নওমালা, আদাবাড়িয়া, বগা, কনকদিয়া, নাজিরপুর, কালাইয়া, দাশপাড়া ও চন্দ্রদ্বীপ ইউনিয়নে কমিটি গঠন করা হবে। কমিটি গঠনের সময় উপজেলা নির্বাহী অফিসার, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদকসহ ১৪ দলের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

কমিটি গঠন সম্পর্কে চিফ হুইপ আ.স.ম. ফিরোজ এ প্রতিনিধিকে বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। জাতি,ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল মানুষ মুক্তিযুদ্ধে অংশ নিয়ে বাংলাদেশকে স্বাধীন করেছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলশভাবে কাজ করে যাচ্ছেন। তাঁর নেতৃত্বেই বিশ^ দরবারে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে প্রতিষ্ঠা করা হয়েছে। ২০৪১ সালের আগেই বাংলাদেশ একটি উন্নত দেশ হিসেবে পৃথিবীর বুকে পরিচিতি লাভ করবে। দেশ আজ সয়ংসম্পূর্ণ। বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, দারিদ্র বিমোচনসহ সকল সেক্টরেই দেশ আজ পরিপূর্ণ। স্বাধীনতা বিরোধি চক্র দেশের এ উন্নয়নের ধারাকে সহ্য করতে পারছেনা। তারা চায় বাংলাদেশ গরিব রাস্ট্র থাকুক, গরিব জাতি হিসেবে আমরা বিদেশীদের কাছে ভিক্ষার হাত বাড়াই। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঙ্গালি জাতিকে বিশ^বাসির কাছে একটি সাহসী, কর্মঠ ও উন্নত জাতি হিসেবে পরিচিতি দিতে চান। শেখ হাসিনার যুগপযোগি পদক্ষেপে চক্রান্তকারীদের গাঁয়ে জ¦ালা ধরে গেছে। একারণেই দেশ বিদেশের চক্রান্তে স্বাধীন স্বার্বভৌম বাংলাদেশে জঙ্গি হামলা চালানো হচ্ছে। দেশকে অস্থিতিশীল করে শক্রকে ঘরের আসনে বসানোর পায়তারা চলছে। কিন্তু শেখ হাসিনা বেঁচে থাকতে তাদের সে আশা পূরণ হবেনা। চিফ হুইপ প্রধানমন্ত্রীর বক্তব্য তুলে ধরে বলেন, “জঙ্গি দমনে যত কঠোর হতে হয় সেটা তিনি হবেন”। বাংলার মানুষ ঐক্যবদ্ধভাবে চক্রান্তকারিদের প্রতিহত করবেন। একারণেই প্রধানমন্ত্রীর নির্দেশনায় দেশব্যাপি জঙ্গিবিরোধি জনপ্রতিরোধ কমিটি গঠন করা হচ্ছে। তিনি বলেন, রাজনৈতিক ব্যাক্তিত্ব, জনপ্রতিনিধি, ছাত্র, শিক্ষক, ব্যবসায়ি, সুশীল সমাজের নেতৃবৃন্দসহ ধর্মীয় প্রতিষ্ঠান পরিচালনা কমিটির নেতৃবৃন্দ, ইমাম এবং পুরোহিতদেরকে নিয়ে জঙ্গিবিরোধি জনপ্রতিরোধ কমিটি গঠন করা হবে।