বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা ওপর অসাধু জেলেদের হামলা

0

কৃষ্ণ কর্মকার. বাউফল ঃ পটুয়াখালীর বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান তেঁতুলিয়া নদীতে টহলরত অবস্থায় ট্রলারের উপর হামলা করেছে কিছু অসাধু জেলেরা। গত শুক্রবার রাত সারে নয়টার দিকে উপজেলার ধুলিয়া লঞ্চঘাটের পশ্চিম পাশে এ ঘটনা ঘটে। এ সময় ট্রলারের চালক আবদুর রহিম ও তার সহকর্মী মো. লিমন গুরুতর আহত হয়। এসময় হামলাকারীদের ইটের আঘাতে ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে যায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, নিষেধাজ্ঞা অমান্য করে কিছু অসাধু জেলেরা ধুলিয়া ও মমিনপুর এলাকায় মা ইলিশ শিকার করতে ছিল। এমন সংবাদে তারা ওই এলাকায় শুক্রবার রাতে অভিযান চালায়। অভিযান চালিয়ে কয়েকটি নৌকা থেকে প্রায় ৩০হাজার মিটার জাল আটক করে। সর্বশেষ যখন আরেকটি নৌকা আটক করার জন্য চেষ্টা করছেন তখনই অন্যান্য নৌকার জেলেরা সংঘবদ্ধ হয়ে বৃষ্টির মতন ইট পাটকেল ছুড়তে শুরু করে। এক পর্যায়ে মৎস্য কর্মকর্তা মোজাম্মেল হোসেন ও তিনি ট্রলারের নিচের পাটাতনে আশ্রয় নেয়। এ সময় কালাইয়া নৌ পুলিশ ফাড়ির তিন কনষ্টেবল থাকলেও তারা ওই অর্তকিত হামলায় হতভম্ব হয়ে যান।

মৎস্য কর্মকর্তা মোজাম্মেল হোসেন জানান, ট্রলারটি বিকল হয়ে যাওয়ার পরে নদীতে প্রায় তিন ঘন্টা ভাসমান থাকার পর স্থানীয়দের ও প্রশাসনের সহায়তায় তাদেরকে উদ্ধার করা হয়।##